নলছিটিতে ওএমএস ডিলার মিন্টুর বিরুদ্ধে এলাকাবাসীর মানববন্ধন-প্রতিবাদ সমাবেশ


Barisal Crime Trace -GF প্রকাশের সময় : নভেম্বর ২৬, ২০২২, ৭:১১ অপরাহ্ণ /
নলছিটিতে ওএমএস ডিলার মিন্টুর বিরুদ্ধে এলাকাবাসীর মানববন্ধন-প্রতিবাদ সমাবেশ

নিজস্ব প্রতিবেদক : নলছিটিতে ওএমএস ডিলার মিন্টু হাওলাদারের বিরুদ্ধে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে এলাকাবাসী। গতকাল (২৬ নভেম্বর) বেলা সাড়ে ১১টার নলছিটির কান্ডপাশা বটতলা বাজারে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সূত্রে জানাগেছে, নলছিটির কান্ডপাশা ৯নং ওয়ার্ডের ওএমএস ডিলার মিন্টু হোসেন হাওলাদারের বিরুদ্ধে দীর্ঘদিন থেকেই ওজনে চাল কম দেয়ার অভিযোগ ছিলো। এরই প্রেক্ষিতে গত ২২ নভেম্বর ৯নং ওয়ার্ড আ’লীগের সাংগঠনিক সম্পাদক কবির মুন্সিসহ এলাকাবাসী ওজনে চাল কম দেয়ার প্রতিবাদ করে।

 

এ সময় ওএমএস ডিলার মিন্টু তার সাঙ্গপাঙ্গ নিয়ে প্রতিবাদকারীদের ওপরে হামলা চালায়। ওই দিন রাতেই মিন্টু হোসেন হাওলাদার মিথ্যা অভিযোগ এনে কবির মুন্সি, কামাল মুন্সি ও শুক্কুর হাওলাদারের বিরুদ্ধে নলছিটি থানায় হয়রানীমূলক মামলা দায়ের করে। এরই প্রতিবাদে ওয়ার্ডের আ’লীগ নেতৃবৃন্দসহ এলাকাবাসী মিন্টুর বিরুদ্ধে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেন।

 

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন ৯নং ওয়ার্ড আ’লীগের সভাপতি মোশারেফ আকন, সাংগঠনিক সম্পাদক কবির মুন্সি, মিথ্যা মামলার আসামী ভুক্তভোগী কামাল মুন্সি, শ্রমিকলীগ সভাপতি মোঃ শুক্কুর হাওলাদার, ওয়ার্ড যুবলীগ সভাপতি মোঃ দেলোয়ার হোসেন, সাধারণ সম্পাদক আঃ জলিল হাওলাদার, ওয়ার্ড মহিলা আ’লীগের সভাপতি পেয়ারা বেগমসহ স্থানীয়রা।

 

এ সময় মহিলা আ’লীগ সভাপতি পেয়ারা বেগম বলেন, ওএমএস ডিলার মিন্টু সবসময় ৫ কেজি চালের স্থলে ৪-সাড়ে ৪ কেজি করে চাল দেয়। আবার মহিলারা চাল নিতে গেলে তাদেরকে পর্দা করার মুখোশ খুলতে বলে এবং বিভিন্ন কুরুচিপূর্ন কথাবার্তা বলে। তার প্রতিবাদ করলে মিথ্যা মামলায় জড়ায়। আমরা মিন্টুর ডিলারশিপ বাতিলসহ তার বিচার চাই। এবং এই হয়রানীমূলক মামলার প্রত্যাহার চাই। ওয়ার্ড আ’লীগের সভাপতি মোশারেফ আকন ও সাংগঠনিক সম্পাদক কবির মুন্সি বলেন, ওএমএস ডিলার মিন্টু ওজনে চাল কম দেয় ও বিভিন্ন কুরুচিপূর্ন কথা বললে তার প্রতিবাদ করতে গেলে হামলা-মামলার শিকার হয়েছি। আমরা প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করি। এ সময় ভুক্তভোগী কামাল মুন্সি বলেন, আমি মাদ্রাসাতে চাকুরি করি। ঘটনার দিন আমি কর্মস্থলে থাকলেও আমাকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে মিন্টু। আমি অভিযুক্ত মিন্টুর বিচার চাই ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানাই।