বিএনপি সরকারের সময়ে সারের দাবীতে কৃষককে গুলি করে হত্যা করা হয়েছিলো : শ. ম রেজাউল করিম


Barisal Crime Trace -GF প্রকাশের সময় : নভেম্বর ২৬, ২০২২, ৭:৪৫ অপরাহ্ণ /
বিএনপি সরকারের সময়ে সারের দাবীতে কৃষককে গুলি করে হত্যা করা হয়েছিলো : শ. ম রেজাউল করিম

পিরোজপুর প্রতিনিধি: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ. ম রেজাউল করিম বলেছেন , ‘গত বিএনপি জোট সরকারের সময়ে সারের দাবী জানাতে যাওয়া কৃষককে গুলি করে হত্যা করা হয়েছিলো। কিন্তু আ’লীগ সরকারের সময়ে ভর্তুকি দিয়ে কৃষককে সার, বীজসহ কৃষিপন্য দেয়া হয়।

 

 

শেখ হাসিনার সময়ে কৃষকরা কৃষি খাতে যে সুবিধা পান তা অন্য কোন সময়ে পাননা। কেননা, বঙ্গবন্ধু ছিলেন একজন কৃষক বান্ধব নেতা, আর তাইতো তার ইকন্যা শেখ হাসিনা ও একজন কৃষক বান্ধব সরকার প্রধান। শনিবার (২৬ নভেম্বর) উপজেলা কৃষি হল রুমে উপজেলার ৮ হাজার ৫৫ কৃষক কেবিনামূল্যে সার, বীজ ও কৃষি যন্ত্রপাতিপন্য বিতরনকালে এ কথাবলেন।

 

 

ওই দিন দুপুরে উপজেলা কৃষি প্রশিক্ষন হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা ডাক্তার সঞ্জীব দাশের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই বিতরনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) শেখ মোস্তাফিজুর রহমান রঞ্জু, উপজেলা কৃষি কর্মকর্তা ইশরাতুন্নেছা এশা, থানার অফিসার ইন চার্জ (ওসি) মো. ন্ডমায়ুন কবির প্রমুখ।

 

 

এর আগে একই দিন সকালে মন্ত্রী স্থানীয় ডাক বাংলোতে জেলা মৎস্য ও প্রাণিসম্পদ বিভাগের উদ্যোগে আয়োজিত জেলা ও জেলার বিভিন্ন উপজেলায় কর্তব্যরত মৎস্য ও প্রাণিসম্পদ কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন। ওই মতবিনিময় সভায় মন্ত্রীবলেন, সরকারী সম্পত্তি রক্ষা আমাদের পবিত্র আমানত। আমাদের সকলকে মনে রাখতে হবে আমরা দেশের সাধারন মানুষের সেবক। দেশের সাধারন মানুষ জাতে মাছ চাষ ও পশু পালনে বেশী বেশী আগ্রহী হয় সে জন্য কৃষকদের আগ্রহীকরে তোলাসহ বিভিন্ন ভাবে সহযোগীতা করতে হবে।

 

 

 

অনুষ্ঠিত ওই মত বিনিময় সভায় বক্তব্য রাখেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাক্তার তরুন কুমার সিকদার, জেলা মৎস্য কর্মকর্তা মো. আব্দুল বারী, নাজিরপুর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা গৌতম মন্ডল, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাক্তার মো. তরিকুল ইসলামসহ জেলার বিভিন্ন উপজেলার মৎস্য ও প্রাণিসম্পদ কর্মকর্তা বৃন্দ। এ সময় তারা বিভিন্ন সমস্যা ও সমাধানের উপায় তুলে ধরেন।