গলাচিপায় বাল্য বিবাহ প্রতিরোধ বিষয়ে সমন্বয় সভা অনুষ্ঠিত


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : নভেম্বর ২৮, ২০২২, ৬:০৭ অপরাহ্ণ /
গলাচিপায় বাল্য বিবাহ প্রতিরোধ বিষয়ে সমন্বয় সভা অনুষ্ঠিত

সঞ্জিব দাস , গলাচিপা : দেশের নারী কিশোরদের বাল্য বিবাহ, আমাদের দেশের এক বড় সামাজিক ব্যধি ও সমস্যা। এই সমস্যা থেকে, দেশের সকল পর্যায়ে, রাষ্ট্রীয় থেকে, জেলা, উপজেলা, ইউনিয়ন গ্রাম পর্যায়ে এর প্রতিকার নিয়ে

সোমবার বেলা ১১ টায় উপজেলা প্রশাসন ও বেসরকারী সংস্থা ব্রাক এর সহযোগিতায় সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচি (সেলফ)এর সহযোগিতায়, উপজেলা পরিষদ হল রুমে বিভিন্ন শ্রেণি পেশার প্রতিনিধি, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, জনপ্রতিনিধি, সামাজিক সংগঠন ও গন-মাধ্যম কর্মীদের সমন্বয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী অফিসার (অতিরিক্ত দায়িত্ব) মো. মহিউদ্দিন আল হেলাল। বিশেষ অতিথি হিসেবে ছিলেন, মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ গোলাম মোস্তফা, যুব উন্নয়ন অফিসার, মো. জিয়াদুল কবির , উপজেলা পল্লী উন্নয়ন অফিসার মাহাবুব হাসান শিবলী, তথ্য আপা ইসমত আরা, গলাচিপা সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নিজাম উদ্দিন প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন মহিলা বিষয়ক অধিদপ্তরের সহকারী প্রধান মোসা. জাকিয়া সুলতানা, শেখ শফিকুল ইসলাম, ডেপুটি ম্যানেজার, ব্রাক বরিশাল, মুন্সি ফারুক হোসেন, সেলফ অফিসার ব্রাক প্রমুখ। সভায় সভাপতি ও নির্বাহী অফিসার (অতিরিক্ত দায়িত্ব) মো. মহিউদ্দিন আল হেলাল বলেন, কোন প্রকার কিশোরী ছাত্রী বা গরিব অসহায় মেয়েদের বাল্যবিবাহ রোধ কল্পে কাজী, শিক্ষক, ইমাম, মৌলভী সহ জনপ্রতিনিধি সহ সমাজের সকল সচেতন মানুষকে এই সামাজিক আন্দোলনে এগিয়ে আসার আহ্ধসঢ়;বান জানান।

এবং উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন সহ দেশের আইনে অপরাধী কে শান্তির আওতায় আনা হবে এবং দেশের এই মহা‌ ব্যধিকে আমাদের সকল কে একযোগে প্রতিরোধ ও উত্তরন ঘটাতে হবে। উল্লেখ্য যে এই উপজেলায়, একশত ৪৪ জন কিশোরী ছাত্রী ও পল্লী সমাজ সংগঠকদের পরিবারদের বাল্য বিবাহ প্রতিরোধ তথ্য কার্ড প্রদান করা হয়।