সরকারের জন্য আতঙ্ক হয়ে দাঁড়িয়েছে বিএনপি : সেলিমা রহমান


Barisal Crime Trace -HR প্রকাশের সময় : ডিসেম্বর ১, ২০২২, ২:৩১ অপরাহ্ণ /
সরকারের জন্য আতঙ্ক হয়ে দাঁড়িয়েছে বিএনপি : সেলিমা রহমান

ক্রাইম ট্রেস ডেস্ক : বর্তমানে বিএনপি সরকারের (আওয়ামী লীগের) জন্য আতঙ্ক হয়ে দাঁড়িয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী সেলিমা রহমান।

তিনি বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক জিয়া বিএনপিকে সংগঠিত করে এমন এক জায়গায় দাঁড় করিয়েছেন। যেখানে বিএনপি আজকে বর্তমান সরকারের জন্য আতঙ্ক হয়ে দাঁড়িয়েছে। তারেক রহমানের সুযোগ্য নেতৃত্বে দল আজকে সুসংগঠিত। তিনি জনগণের অধিকারের জন্য লড়াই করছেন।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে ‘আরাফাত রহমান কোকো ক্রীড়া সংসদ’র ১ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আলোচনা সভাটি আয়োজন করে আরাফাত রহমান কোকো ক্রীড়া সংসদ।

সরকারের বিরুদ্ধে সমগ্র দেশ আজকে ঐক্যবদ্ধ দাবি করে সেলিমা রহমান বলেন, সমগ্র দেশ তার (তারেক রহমানের) কথায় ঐক্যবদ্ধ। এত অল্প সময়ের মধ্যে আমাদের এ নেতা যেভাবে বিভাগীয় সম্মেলনগুলো সফল করিয়েছেন। আমরা তখন ভেবেছিলাম এ সমাবেশগুলোতে শুধু আমাদের নেতাকর্মীরাই অংশগ্রহণ করবেন। তবে আমাদের সব ভুল দূর করে সাধারণ জনগণ এ সমাবেশগুলোতে মিশে গেছেন। কোনো বাধাই জনগণকে আটকাতে পারেনি। তারা আজকে সরকারকে লাল কার্ড দেখিয়ে দিয়েছে।

বিএনপির রাজনীতি উৎপাদনমুখী দাবি করে সাবেক এ মন্ত্রী বলেন, শহীদ জিয়া বলেছিলেন, এ দেশের মাটি হলো সোনার, যেখানে আমরা পরিশ্রম করে কাজ করলে দেশকে সোনার বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে পারব। এদেশের মানুষ সুখে থাকতে পারবে। শিক্ষা, মাথার উপর ছাদ এবং কর্মসংস্থানের মধ্য দিয়ে জনগণ নিজেরাই এদেশকে সাবলম্বী করতে পারবে।

সরকার যা কিছু বলছে সব মিথ্যা কথা বলছে দাবি করে সাবেক এ মন্ত্রী বলেন, আজকের সরকারের যে দুঃশাসন, যে স্বৈরশাসন তা ২০০৮ সাল থেকে চলছে। মাইনাস ওয়ান ফর্মুলায় যেখানে বেগম খালেদা জিয়াকে সরাতে চেয়েছিল। সেটাই তারা ২০০৮ সালে ১৪ সালে এবং ২০১৮ নানা ষড়যন্ত্র করে বিনা ভোটে ক্ষমতায় এসে বাংলাদেশকে চুষে চুষে খাচ্ছে। জনগণের টাকা লুট করে, বিদেশে পাচার করে তারা আজকে বড় বড় কথা বলছে। আজকে ব্যাংকগুলো খালি, মানুষের কোনো নিরাপত্তা নেই।

তিনি বলেন, বিভাগীয় সম্মেলনগুলোর আগে তারা (আওয়ামী লীগ) বলতো বিএনপি আন্দোলন করতে জানে না। বিএনপির রাজপথে নামতে জানে না। বিএনপি কিন্তু ঠিকই রাজপথে নেমেছে তারা ঠিকই কিন্তু আন্দোলন করে যাচ্ছে। কারণ বিএনপি হল জনগণের দল।

রক্তের হলি খেলা দিয়ে আওয়ামী লীগ দেশকে রক্তাক্ত করে দিচ্ছে বলে দাবি করেন সেলিমা রহমান বলেন, ওনারা আর কত রক্তের হলি খেলবেন। তারা (আওয়ামী লীগ) প্রতিনিয়ত নতুন নতুন খেলা খেলছে। যে খেলা ওবায়দুল রহমান সাহেব নিজেই বলে চলছেন আমরা খেলব। আমি বলব উনারা কত আর খেলবেন। আর কত রক্তের হলি খেলা উনাদের হাতের মধ্যে চলবে। রক্তের হলি খেলা দিয়ে আওয়ামী লীগ দেশকে রক্তাক্ত করে দিচ্ছে।

আমাদের এখন থেকে এক দফা দবিতে আন্দোলন করতে হবে জানিয়ে বিএনপির এ স্থায়ী কমিটির সদস্য বলেন, আমাদের এখন থেকে এক দফা আন্দোলন করতে হবে। তা হচ্ছে এ সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্ত এবং নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দেওয়া। যাতে করে যেই আসুক না কেন, আমরা তাকে নিয়ে যেন জনগণের সরকার প্রতিষ্ঠা করতে পারি। আজকের যে দেশের অবস্থা তা থেকে জনগণকে মুক্ত করতে পারলেই তা হবে আমাদের সাফল্য।

আলোচনা সভাটির সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি নাজিম উদ্দিন আলম। সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু।

অনুষ্ঠানের শুরুর আগে বনানী কবরস্থানে আরাফাত রহমান কোকো’র কবর জিয়ারত করেন সংগঠনের নেতারা। পরবর্তীতে অনুষ্ঠান শেষে শিশুদের মাঝে খাবার ও ক্রীড়া সামগ্রী বিতরণ করা হয়।