বরিশালে চুরি যাওয়া ও হারানো ১৭ ফোন উদ্ধার, খুশি মালিকরা


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : ডিসেম্বর ১, ২০২২, ৭:৩৬ অপরাহ্ণ /
বরিশালে চুরি যাওয়া ও হারানো ১৭ ফোন উদ্ধার, খুশি মালিকরা

স্টাফ রিপোর্টার, বরিশাল: চুরি হওয়া ১৭টি মোবাইল ফোন সেট উদ্ধার করে প্রকৃত মালিকদের হাতে তুলে দিয়েছে বরিশাল জেলা পুলিশ। বৃহস্পতিবার (০১ ডিসেম্বর) দুপুরে বরিশাল নগরের পলিটেকনিক রোডের পুলিশ সুপার কার্যালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন পুলিশ সুপার ওয়াহিদুল ইসলাম-বিপিএম।

ওয়াহিদুল ইসলাম জানান, জেলা ডিবি ও আইসিটি শাখার একটি বিশেষ টিম তথ্য প্রযুক্তির ব্যবহার করে বিভিন্ন সময় বরিশাল জেলার বিভিন্ন থানা এলাকা থেকে হারিয়ে যাওয়া ১৭টি মোবাইল ফোন সেট উদ্ধার করে। যা শনাক্তপূর্বক আজ প্রকৃত মালিকদের ফিরিয়ে দেওয়া হলো। জেলা পুলিশের এ সেবা চলমান থাকবে।

এ সময় তিনি আরও বলেন, চুরি, ডাকাতি, ছিনতাই, খুনসহ বিভিন্ন ধরনের অপরাধে জড়িতদের শনাক্ত করে দ্রুত আইনের আওতায় আনা হচ্ছে। এ কাজে আরও গতি আনতে সবার সহযোগিতা প্রয়োজন।

সংবাদ সম্মেলনে ভেরিফিকেশন এবং পুলিশ ক্লিয়ারেন্স সংক্রান্ত বিষয়ে তিনি বলেন, চাকরি, পাসপোর্ট, ড্রাইভিং লাইসেন্স, আগ্নেয়াস্ত্রের লাইসেন্সসহ এধরনের সেবার জন্য ভেরিফিকেশন এবং পুলিশ ক্লিয়ারেন্সের ক্ষেত্রে সেবা প্রত্যাশীরা ডিএসবি বরাবর আবেদন করার পর অনুসন্ধানকারী কর্মকর্তার নাম ও ভেরিফিকেশন প্রক্রিয়ার বিভিন্ন পর্যায়ের অবস্থা এসএমএস-এর মাধ্যমে তাদের মোবাইল ফোনে জানিয়ে দেওয়া হচ্ছে।

তিনি বলেন, এসব সেবা নিশ্চিত করতে একটি বেসরকারি মোবাইল অপারেটরের সঙ্গে ডিএসবি, বরিশালের চুক্তি হয়েছে। হারানো ফোন সেট ফিরে পেয়ে খুশি ফোন মালিকরা। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি ও অপরাধ) মো. ইকবাল হোছাইন, পিপিএম, ডিআইও-১ ও অফিসার ইনচার্জ (ডিবি) উপস্থিত ছিলেন।