আগৈলঝাড়ায় চার কিলোমিটার সড়কে খানাখন্দ, জনদুর্ভোগ


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : ডিসেম্বর ২, ২০২২, ১২:৪৯ অপরাহ্ণ /
আগৈলঝাড়ায় চার কিলোমিটার সড়কে খানাখন্দ, জনদুর্ভোগ

আগৈলঝাড়া প্রতিনিধি : বরিশালের আগৈলঝাড়ায় চার কিলোমিটার সড়কে উঠে গেছে কার্পেটিং ও খোয়া। এর বিভিন্ন অংশে সৃষ্টি হয়েছে গর্ত। এই সড়ক দিয়ে আটটি গ্রামবাসীসহ পাশের উপজেলার কোটালীপাড়ার লোকজন চলাচল করে। এতে দুর্ভোগে পড়তে হয় তাঁদের। তবে স্থানীয় বাসিন্দাদের দাবি এ ব্যাপারে উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরকে (এলজিইডি) জানালেও সড়কটি সংস্কার করা হচ্ছে না।

স্থানীয় ও এলজিইডি বিভাগ জানায়, উপজেলার রাজিহার-বাকালহাট পর্যন্ত প্রায় চার কিলোমিটার সড়কটি ছয় বছর আগে পাকা করা হয়। তখন কার্পেটিংয়ের সময় বিটুমিন কম দেওয়াসহ নিম্নমানের সামগ্রী দিয়ে সড়কের কাজ করা হয়েছে বলে অভিযোগ আছে। ফলে তিন বছর যেতে না যেতেই ওই সড়কের কার্পেটিং উঠে বিভিন্ন স্থানে খোয়া বের হয়ে বড় গর্তের সৃষ্টি হয়েছে।

স্থানীয় বাসিন্দা পলাশ হালদার জানান, বৃষ্টির সময় সড়কের গর্তে পানি জমে যানবাহন চলাচলে সমস্যার সৃষ্টি হয়। তা ছাড়া ওই সড়ক দিয়ে ধুলার কারণে লোকজন চলাচল করতে পারছেন না।

স্থানীয়রা আরও জানান, সড়কটি দিয়ে আগৈলঝাড়া উপজেলার আটটি গ্রামের লোকজনসহ পার্শ্ববর্তী কোটালীপাড়া উপজেলার লোকজন প্রতিদিন গাড়িসহ হেঁটে চলাচল করছে। সড়ক দিয়ে অসুস্থ রোগীদের হাসপাতালে নিতে গেলে তাঁরা আরও বেশি অসুস্থ হয়ে পড়ে। ওই ভাঙা সড়ক দিয়ে যাত্রীরা রাতে চলাচল করতে গিয়ে দুর্ঘটনার শিকার হচ্ছেন।

এ বিষয়ে উপজেলা এলজিইডি বিভাগের প্রকৌশলী শিপলু কর্মকার জানান, স্থানীয় এমপি আবুল হাসানাত আবদুল্লাহর ডিউ লেটার দিয়ে সড়কটি সংস্কারের জন্য পাঠানো হয়েছে। বরাদ্দ পেলে দ্রুত সংস্কারকাজ করা হবে।