রুশ হামলায় ১৩ হাজার ইউক্রেনীয় সেনা নিহত হয়েছে: কিয়েভ


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : ডিসেম্বর ২, ২০২২, ১২:৫৭ অপরাহ্ণ /
রুশ হামলায় ১৩ হাজার ইউক্রেনীয় সেনা নিহত হয়েছে: কিয়েভ

ক্রাইম ট্রেস ডেস্ক : চলতি বছর ফেব্রুয়ারি থেকে ইউক্রেনে এখন পর্যন্ত সর্বাত্মক হামলা চালাচ্ছে রাশিয়া। যুদ্ধে এ পর্যন্ত ১০ থেকে ১৩ হাজার ইউক্রেনীয় সেনা নিহত হয়েছেন বলে দাবি করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির উপদেষ্টা মিখাইলো পডোলিয়াক।

শুক্রবার ইউক্রেনের এক সম্প্রচার মাধ্যমে কথা বলার সময় জেলেনস্কির উপদেষ্টা এ দাবি করেছেন। খবর বিবিসির। জেলেনস্কির উপদেষ্টা বলেন, কিয়েভ নিহতের পরিসংখ্যান নিয়ে কথা বলছে। কমান্ডার ইন চিফ জেলেনস্কির দপ্তরের দ্বারা মূল্যায়ন করা হয়েছে। নিহতের সংখ্যা ১০ থেকে ১৩ হাজার।

পোডোলিয়াক বলেন, গত ২৪ ফেব্রুয়ারি থেকে হামলা শুরুর পর এক লাখ রুশ সেনা নিহত হয়েছেন। আরও এক থেকে দেড় লাখ সেনা আহত কিংবা নিখোঁজ হয়েছে বা যুদ্ধে গিয়ে ফিরতে পারেনি। কিয়েভের হতাহতের তথ্যের এমন দাবি নিয়ে মস্কোর পক্ষ থেকে তাৎক্ষণিক প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

গত মাসে জ্যেষ্ঠ মার্কিন জেনারেল মার্ক মিলি জানিয়েছিলেন, গত ফেব্রুয়ারি থেকে চলা যুদ্ধে ১ লাখ রুশ এবং ১ লাখ ইউক্রেনীয় সেনা নিহত বা হতাহত হয়েছেন। যদিও এ বিষয়ে সুর্নিদিষ্ট তথ্যপ্রমাণ উপস্থাপন করতে পারেননি তিনি।

এদিকে বুধবার ভার্চুয়ালি ভাষণে ইইউর কমিশনের প্রধান উরসুল ভন ডের লিয়েন বলেন, কমপক্ষে এক লাখ ইউক্রেনের সেনা নিহত হয়েছেন। যদিও পরে ইইউ কমিশনের একজন মুখপাত্র স্পষ্ট করে বলেন উরসুলার দেওয়া তথ্যে ভুল ছিল। তিনি যে তথ্য দিয়েছেন হতাহতের সংখ্যা।