গৌরনদীতে গর্ত খুঁড়তেই বের হলো গ্যাস, এলাকায় তোলপাড়


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : ডিসেম্বর ৩, ২০২২, ৪:২৯ অপরাহ্ণ /
গৌরনদীতে গর্ত খুঁড়তেই বের হলো গ্যাস, এলাকায় তোলপাড়

স্টাফ রিপোর্টার, বরিশাল:পাকা ঘর নির্মাণ করতে মাটি পরীক্ষার জন্য গর্ত করা হয়। সে গর্ত থেকে গ্যাস বেরিয়ে আসায় গ্যাসকূপ থাকার সম্ভাবনার খবরে এলাকায় ব্যাপক তোলপাড় শুরু হয়েছে।

বরিশালের গৌরনদী উপজেলার শাওড়া মহল্লায় এ ঘটনা ঘটে। এরই মধ্যে গ্যাস বের হওয়ার শব্দ শুনতে স্থানটি এক নজর দেখার জন্য ভিড় জমাচ্ছেন স্থানীয়রা।শনিবার দুপুরে সরেজমিনে দেখা গেছে, গর্তের ভেতর থেকে গ্যাস বের হওয়ার শব্দ পাওয়া গেছে।

স্থানীয় বাসিন্দা এইচএম টিপু জানান, শাওড়া গ্রামে রাস্তার পাশের জমিতে পাকা ঘর নির্মাণের জন্য গত বুধবার মাটি পরীক্ষা করান ব্যবসায়ী হাফিজুর রহমান। মাটি পরীক্ষার জন্য খুঁড়ে রাখা গর্ত থেকে শুক্রবার দুপুরে প্রাকৃতিক গ্যাস বের হওয়ার শব্দ শুনে সেখানে জ্বলন্ত ম্যাচ কাঠি ছুড়ে স্থানীয় কতিপয় যুবক। এসময় সেখানে আগুন জ্বলতে শুরু করলে ভয় পেয়ে ওই যুবকরা ৯৯৯ নাম্বারে ফোন করেন।

পরবর্তীতে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে পৌঁছে আগুন নিভিয়ে গর্তটি মাটি চাপা দিয়ে রাখেন। এখনও ওই স্থান থেকে গ্যাস বের হচ্ছে বলেও তিনি উল্লেখ করেন।

গৌরনদী ফায়ার স্টেশনের সদস্য আক্তার উদ্দিন জানান, স্থানটি সংরক্ষিত ঘোষণা করা হয়েছে। পাশাপাশি সংরক্ষিত স্থানে জনসাধারণ যাতে প্রবেশ করতে না পারে সেজন্য সতর্কতামূলক নোটিশ ঝুলিয়ে দেওয়া হয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার বিপিন চন্দ্র বিশ্বাস জানান, ঘটনাস্থল পরিদর্শন করে বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করা হয়েছে।