কলাপাড়ায় সড়ক নির্মানের দাবিতে বিক্ষোভ সমাবেশ


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : ডিসেম্বর ৩, ২০২২, ৫:৫৭ অপরাহ্ণ /
কলাপাড়ায় সড়ক নির্মানের দাবিতে বিক্ষোভ সমাবেশ

এস এম আলমগীর হোসেন, কলাপাড়া: আমাগো বাড়ি কলাপাড়া পৌরসভার লগে কিন্তু ভাগ্য খারাপ,বৈশ্যা কালে বউডার কষ্ট দেইখা চোহের পানি রাখতে পারিনাই। বাছা কি কষ্টই না পাইল।

‘বৌমা প্রসব বেদনায় কাতরালে বর্ষায় রাস্তার অভাবে হসপিটালে নিতে না পাড়ায় এমন আক্ষেপের কথা বলছিলেন শাশুড়ি আছিয়া বেগম’। এই যাতায়াত সমস্যার সমাধানে সড়ক পাকা করনের দাবিতে কলাপাড়ায় এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

২ ডিসেম্বর বিকেলে উপজেলার টিয়াখালী ইউনিয়নের পশ্চিম বাদুরতলী গ্রামে স্থানীয় বাসিন্দাদের আয়োজনে এই বিক্ষোভ সমাবেশ ও মৌন প্রতিবাদ অনুষ্ঠিত হয়।

সমাবেশে এলাকার ভুক্তভোগী শিশু কিশোর, শিক্ষক, শিক্ষার্থী জন প্রতিনিধি সহ বিভিন্ন শ্রেনী পেশার প্রায় ২ শতাধিক মানুষ অংশ গ্রহন করে। এসময় বক্তব্য রাখেন, প্রভাষক মোঃ সলিমুল্লা মুক্তিযোদ্ধা মেমরিয়াল ড্রিগ্রি কলেজ মহিপুর,সাবেক ইউপি সদস্য সৈয়দ মোফাজ্জেল হোসেন, পেশ ইমাম মোঃ আসাদুল্লাহ বাইতুর রহমান জামে মসজিদ পশ্চিম বাদুর তলি,আওয়ামীলীগ ওয়ার্ড সাধারণ সম্পাদক আজগর আলী হাওলাদার সহ প্রমুখ ব্যক্তি বর্গ।

এসময় বক্তারা বলেন, কলাপাড়া চৌরাস্তা মাছবাজার সংলগ্ন পূর্বদিকের পশ্চিম বাদুরতলীর সোয়া দুই কিলোমিটার এই রাস্তাটি অত্যান্ত জনগুরুত্বপূর্ণ। পৌরশহর সংলগ্ন এই রাস্তাকে ঘিরে বসবাস করে কয়েশত পরিবার। এখানে একটি কমিউনিটি ক্লিনিক, তিনটি মসজিদ, তিনটি মাদ্রাসা। সবকিছু মিলে এই রাস্তা দিয়ে প্রতিদিন পৌরশহরে আনুমানিক ২ সহস্রাধিক মানুষ যাতায়াত করে।

রাস্তাটি কাচা হওয়ায় শুকনায় ভাল থাকলেও বর্ষায় ভোগান্তি পৌছায় চরমে। তারা আরও বলেন, এই রাস্তাটির কিছু অংশ বিগত আনুমানিক ৩০ বছর পূর্বে ইট সলিংকরাহয়। তাও এখন সংস্কারের অভাবে চলাচল অনুপযোগী। তাই এই ভোগান্তি থেকে দ্রুত মুক্তি পেতে এই রাস্তাটি পাকা করার জন্য ইউনিয়ন চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, এমপি মহেদয় সহ এ সংলিষ্ট সকলের সহযোগীতা চেয়েছেন ভুক্তভোগী বাসিন্দারা।