২৮ ভাষায় ব্যবহার করা যাবে এই স্মার্টওয়াচ


ebdn প্রকাশের সময় : ডিসেম্বর ৫, ২০২২, ২:৪৩ অপরাহ্ণ /
২৮ ভাষায় ব্যবহার করা যাবে এই স্মার্টওয়াচ

তথ্যপ্রযুক্তি ডেস্ক : স্মার্টওয়াচ দিন দিন হয়ে উঠছে স্মার্টফোনের বিকল্প। ব্লুটুথ কলিং ফিচার, ওয়েদার আপডেট, সোশ্যাল মিডিয়ার নোটিফিকেশন সবই পাওয়া যায় স্মার্টওয়াচে। এছাড়াও অসংখ্য স্পোর্টস এবং স্বাস্থ্যের ফিচার থাকছে। যা ২৪ ঘণ্টা ব্যবহারকারীর হার্টরেট, পানিশূন্যতার খবর জানাতে সারাক্ষণ।

 

এবার ভারতে মিভি মডেল ই স্মার্টওয়াচ আনলো বাজারে। ১.৬৯ ইঞ্চির একটি এইচডি টাচস্ক্রিন ডিসপ্লের সঙ্গে এসেছে। এটি একটি IP68 রেটিং প্রাপ্ত ওয়াটার অ্যান্ড সোয়েট রেজিসট্যান্ট ডিভাইস। সাঁতার কাটার সময় কিংবা শরীরচর্চা করার সময় অনায়াসেই এই স্মার্টওয়াচ পড়ে থাকতে পারবেন ইউজাররা। ১২০টি স্পোর্টস মোড রয়েছে এই স্মার্টওয়াচে।

এছাড়াও রয়েছে একাধিক গুরুত্বপূর্ণ হেলথ ফিচার। হার্ট রেট, ব্লাড প্রেশার, অক্সিজেন স্যাচুরেশন, শরীরচর্চার তথ্য সবই পাওয়া যায় এই সমস্ত হেলথ ফিচারের মাধ্যমে। নারীদের ক্ষেত্রে মিনিস্ট্রুয়াল সাইকেলেরও ট্র্যাকিং করা যাবে এই স্মার্টওয়াচে এছাড়াও স্লিপ সাইকেল মনিটর করা যাবে। রাতে কেমন ঘুম হলো জানা যাবে সকালে।

 

স্মার্টওয়াচে দেওয়া হয়েছে একটি ২০০ এমএএইচ লিথিয়াম পলিমার ব্যাটারি। একবার পুরো চার্জ হতে সময় লাগে প্রায় দেড় ঘণ্টা। সাধারণভাবে ব্যবহার করলে এক চার্জে সাতদিন চালাতে পারবেন। এর পাশাপাশি স্ট্যান্ডবাই টাইম পাওয়া যায় ২০ দিন পর্যন্ত।

 

পানি এবং ঘামে এই স্মার্টওয়াচ নষ্ট হবে না। সাঁতার কাটলেও ঘড়ির কিছুই হবে না। ভারতে স্মার্টওয়াচটিরে দাম মাত্র ১ হাজার ২৯৯ টাকা। ই-কমার্স সাইট ফ্লিপকার্ট এবং সংস্থার অফিশিয়াল ওয়েবসাইট থেকে কেনা যাবে ঘড়িটি। গোলাপি, নীল, লাল, ধূসর, সবুজ এবং কালো-মোট ছয়টি রঙে স্মার্টওয়াচটি বেছে নিতে পারবেন ক্রেতা। সূত্র: এনডিটিভি গ্যাজেট