কেমন আছেন পেলে, জানালেন তার মেয়েরা


ebdn প্রকাশের সময় : ডিসেম্বর ৫, ২০২২, ৩:২৮ অপরাহ্ণ /
কেমন আছেন পেলে, জানালেন তার মেয়েরা

খেলা ডেস্ক : ফুটবলের উজ্জ্বল নক্ষত্রের নাম পেলে। বর্তমানে বয়স ৮২ বছর। মারণব্যাধি ক্যান্সারে ভুগছেন ব্রাজিলিয়ান এই কিংবদন্তি। জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে আছেন পেলে, চিকিৎসায় সাড়া দিচ্ছেন না- সম্প্রতি এমন খবরে উদ্বেগ বেড়েছিল ভক্তদের মনে। তবে হাসপাতাল কর্তৃপক্ষ পরে স্বস্তির খবর দিয়েছে। শ্বাসযন্ত্রের সংক্রমণের চিকিৎসায় ভালো সাড়া দিচ্ছেন ব্রাজিলের লিজেন্ড।

এবার তাকে নিয়ে স্বস্তির খবর দিলেন তার মেয়ে কেলি আরান্তেস নাসিমেন্তো। তিনি পেলের ভক্তদর উদ্দেশ্যে বলেছেন, এখন তার বাবার স্বাস্থ্য ওতোটা ঝুঁকির মধ্যে নেই। শ্বাসযন্ত্রের সংক্রমণ থেকে সেরে উঠলে তাকে বাসায় নেওয়ার আশাবাদ ব্যক্ত করলেন তিনি।

গত মঙ্গলবার কোলন ক্যানসারের কেমোথেরাপি দিতে সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি হন ব্রাজিলিয়ান লিজেন্ড। শনিবার স্থানীয় গণমাধ্যমে বলা হয়, তার অবস্থা সংকটাপন্ন। চিকিৎসায় সাড়া দিচ্ছেন না তিনি। অবশ্য কয়েক ঘণ্টা পর হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, চিকিৎসায় ভালো সাড়া দিচ্ছেন পেলে। শ্বাসযন্ত্রের সংক্রমণে ভুগছেন তিনি।

 

একদিন পর কেলি টিভি চ্যানেল গ্লোবোকে বললেন, “পেলে অসুস্থ, তার বয়স হয়ে গেছে। কিন্তু এখন তিনি ফুসফুসে সংক্রমণের কারণে হাসপাতালে ভর্তি আছেন। তিনি যখন সুস্থ হয়ে উঠবে, বাসায় ফিরবেন। আমরা হাসপাতালে তাকে বিদায় বলতে যাচ্ছি না।

 

কেলি আরও জানান, তিন সপ্তাহ আগে করোনায় আক্রান্তের কারণে শ্বাসযন্ত্রের অসুস্থতায় ভুগছেন পেলে। দৈনিক গণমাধ্যম ফোলহা ডি এস.পাওলোতে পেলের অসুস্থতা নিয়ে অতিরঞ্জিত খবরে ক্ষোভ প্রকাশ করেছেন তার আরেক মেয়ে ফ্লাভিয়া আরান্তেন নাসিমেন্তো।

 

ফ্লাভিয়া জানান, তার বাবাকে আইসিউইতে রাখা হয়নি। সাধারণ ওয়ার্ডে ছিলেন তিনি। সমবেদনার বার্তা পেতে পেতে তারা ক্লান্ত। তার ক্যানসারের চিকিৎসায় ভালো সাড়া মিলছে। তিনি বলেন, “তারা বলছে তিনি নাকি জীবন মৃত্যুর সন্ধিক্ষণে, এটা সত্যিই অন্যায়। তেমনটা নয়, বিশ্বাস করুন আমাদের।

 

সূত্র: সিবিসি নিউজ, এপি, মালয় মেইলস্কাইনিউজ