বরিশালে ৩ কোটি ৭৯ লাখ টাকার সেতুতে উঠতে হয় সিঁড়ি দিয়ে!


Barisal Crime Trace -GF প্রকাশের সময় : ডিসেম্বর ৬, ২০২২, ৬:২৩ অপরাহ্ণ /
বরিশালে ৩ কোটি ৭৯ লাখ টাকার সেতুতে উঠতে হয় সিঁড়ি দিয়ে!

নিজস্ব প্রতিবেদক : বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার কবাই ইউনিয়নের হানুয়া বাজার সংলগ্ন খালের উপর ৩ কোটি ৭৯ লাখ টাকা ব্যয়ে নির্মিত সেতুর এ্যাপোচ সড়ক নির্মাণ না করায় চরম দুর্ভোগে পরেছেন স্থানীয়রা। সেতুতে উঠতে স্থানীয়রা কাঠের সিড়ি বানিয়ে যাতায়াত করতে গিয়ে প্রায়ই দুর্ঘটনার স্বীকার হচ্ছেন। বিষয়টি দেখার যেন কেউ নেই।

 

 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের অর্থায়নে ২০১৮-২০১৯ অর্থ বছরের এ সেতুটির নির্মাণ সময়সীমা ২০১৯ সালের ডিসেম্বর পর্যন্ত নির্ধারণ করা হয়েছিলো। অথচ ২০১৯ সালের জুলাই মাসে কাজ শুরু করেন ঠিকাদার নাসির মাঝি। ২০২১ সালের এপ্রিল মাসে সেতুটির ঢালাই, উপরের রেলিংয়ের কাজ শেষ করে ঠিকাদার। প্রায় দেড় বছর আগে সেতুটির নির্মাণ কাজ অসম্পূর্ণ ফেলে রাখে ঠিকাদার। জনগুরুত্বপুর্ণ এ সেতুর সংযোগ সড়ক নির্মাণে কোনো উদ্যোগ নেই ঠিকাদারের। ফলে স্থানীয়দের সেতুটি কোন উপকারে আসছে না।

 

 

স্থানীয়রা জানান, সেতুর দুই পাড়ে দুটি বাজার, শিক্ষা প্রতিষ্ঠান, ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্র, লঞ্চঘাট ও বাসস্ট্যান্ডে প্রতিনিয়ত চলাচল করতে গিয়ে ভূক্তভোগীদের সিমাহীস দুর্ভোগ পোহাতে হচ্ছে। প্রায় ২০ ফুট উচ্চতার কাঠের সিড়ি বেয়ে সেতুতে উঠতে গিয়ে প্রায়ই শিক্ষার্থীসহ বৃদ্ধরা দুর্ঘটনার স্বীকার হচ্ছেন। স্থানীয় এলজিইডি বিভাগের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের বিষয়টি জানিয়েও কোন সুফল মেলেনি।

 

 

এ ব্যাপারে এলজিইডির উপজেলা প্রকৌশলী মো. আবুল খায়ের বলেন, সেতু নির্মাণের সাথে এ্যাপ্রোচ সড়কটি ধরা ছিল না বিধায় ঠিকাদার এ্যাপোচের কাজ করতে পারেনি। তিনি আরও বলেন, এ্যাপ্রোচ সড়কের জন্য বরাদ্দ চাওয়া হয়েছে। বরাদ্দ পেলেই এ্যাপ্রোচ সড়ক নির্মাণের কাজ শুরু করা হবে।