গলাচিপায় শিশু পুষ্টি স্বাস্থ্য সেবা বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : জানুয়ারি ২৪, ২০২৩, ৪:০২ অপরাহ্ণ /
গলাচিপায় শিশু পুষ্টি স্বাস্থ্য সেবা বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত

গলাচিপা প্রতিনিধি : গলাচিপা উপজেলা প্রশাসনের আয়োজনে রাইট টু গ্রো কর্মসূচির আলোকে, দেশের বিভিন্ন জেলা, উপজেলা, ইউনিয়ন পর্যায়ে হতদরিদ্র পিছিয়ে পরা কমিউনিটির পাঁচ বছর বয়সের শিশুর পুষ্টি, স্বাস্থ্য, গর্ভবতী মা- শিশুর মৃত্যুহার কমানোর লক্ষ্যে, বাংলাদেশ সরকারের ব্যবস্থাপনায় আন্তর্জাতিক বেসরকারি সংস্থা ম্যাক্স ফাউন্ডেশন বাংলাদেশ ও চিলড্রেন হাঙ্গার প্রজেক্ট এর আর্থিক সহায়তায়, ডাচ সরকারের অর্থায়নে, রাইট টু গ্রো কর্মসূচির লক্ষ্যে, বিভিন্ন শ্রেণীভুক্ত সদস্য, প্রতিনিধি ও গণমাধ্যম কর্মীদের নিয়ে মঙ্গলবার বেলা ১১ঃ৩০ মিনিটে উপজেলা পরিষদ হলরুমে এক গুরুত্বপূর্ণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালার শুভ উদ্বোধন করেন, উপজেলা নির্বাহী অফিসার মোঃ মহিউদ্দিন আল হেলাল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মোঃ জহিরুন্নবী, মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ গোলাম মোস্তফা, গোলখালী ইউপি চেয়ারম্যান মোঃ নাসির উদ্দিন, পানপট্টি ইউপি চেয়ারম্যান মোঃ মাসুদ রানা, তথ্য আপা ইসমত আরা, প্রেসক্লাব সভাপতি মু. খালিদ হোসেন মিল্টন প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মোঃ মতিউর রহমান,প্রোগ্রাম অফিসার, ম্যাক্স ফাউন্ডেশন, বাংলাদেশ।

এছাড়াও উপস্থিত ছিলেন, শামীমা নাসরিন প্রজেক্ট ম্যানেজার, সোসাইটি ডেভেলপমেন্ট এজেন্সি (এসডিএ),মো:সাইফুল ইসলাম, ইউনিয়ন কো অর্ডিনেটর (এসডিএ)পটুয়াখালী, মোঃ রাজু আহমেদ ইউনিয়ন কো-অর্ডিনেটর এসডিএ, পটুয়াখালী। কর্মশালায় উপজেলা নির্বাহী অফিসার মোঃ মহিউদ্দিন আল হেলাল বলেন, সুষম উন্নয়ন নিশ্চিত করা এবং পিছিয়ে পরা পরিবারের শিশু, মা, গর্ভবতী নারীদের পুষ্টি স্বাস্থ্য সহ সকল পর্যায়ে সকল কর্মপরিকল্পনা যেন আইসোলেট না হয়।

সংশ্লিষ্ট এলাকার শিশু, পুষ্টি, স্বাস্থ্য হাউজিং সহ নানাবিধ উন্নয়ন কার্যক্রম কে সরকারের পাশাপাশি দায়িত্বশীলদের সম্পৃক্ততা এবং এলাকায় সচেতনতা বৃদ্ধির জন্য দায়িত্বশীল ভূমিকার জন্য সংশ্লিষ্টদের অনুরোধ করেন। উল্লেখ্য এই উপজেলায়, গোলখালী ও আমখলা ইউনিয়নে ম্যাক্স ফাউন্ডেশন এওয়ার্ডনেস বা সচেতনতা বৃদ্ধির আহ্বান জানান। কর্মশালায় এই প্রকল্পকে বাস্তবায়নের জন্য গ্রুপ ভিত্তিক প্রস্তাব সমূহ পেশ করা হয়।