ঢাকা থেকে জানাজায় এসে মারা গেলেন সাবেক এমপি মোজাম্মেল


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : জানুয়ারি ১৩, ২০২৩, ১২:৩২ অপরাহ্ণ /
ঢাকা থেকে জানাজায় এসে মারা গেলেন সাবেক এমপি মোজাম্মেল

ক্রাইম ট্রেস ডেস্ক : সাবেক উপজেলা চেয়ারম্যান ও বিএনপি নেতা আয়নাল হক তালুকদারের জানাজার নামাজে অংশ নিতে বুধবার ঢাকা থেকে নিজ এলাকা গুরুদাসপুরে আসেন নাটোর-৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম) আসনের সাবেক সংসদ সদস্য বিএনপি নেতা অধ্যাপক মোজাম্মেল হক।

বৃহস্পতিবার দিনভর নেতাকর্মীদের সঙ্গে সাক্ষাৎ এবং রাত ৯টা পর্যন্ত নেতাকর্মীদের সঙ্গে দল নিয়ে আলোচনার করেন। পরে রাত পৌনে ১০টার দিকে বুকের ব্যথা শুরু হলে তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

মোজাম্মেলের বয়স হয়েছিল ৭২ বছর।তিনি স্ত্রী ও তিন ছেলে রেখে গেছেন। তিন ছেলে ব্যারিস্টার আবু হেনা মোস্তফা কামাল, স্থপতি আবু হাসনাত রেজোয়ান, স্থপতি আবুল এহসান মোহাম্মদ রবিন।

তিনি এমপি নির্বাচিত হওয়ার আগেই রোজি মোজাম্মেল মহিলা কলেজ, খুবজীপুর মোজাম্মেল হক ডিগ্রি কলেজ, নারিবাড়ী মোজাম্মেল হক সরকারি প্রাথমিক বিদ্যালয়, আহমেদপুর মোজাম্মেল হক উচ্চ বিদ্যালয়, কান্দাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়, বিলচলন শামসুজ্জোহা সরকারি কলেজের ছাত্রাবাস, সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের ইয়ারউদ্দিন ছাত্রাবাস, গুরুদাসপুর চক্ষু হাসপাতাল, সিধুলাই স্বনির্ভর সংস্থাসহ বহু প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা।

তিনি ১৯৭২ সালে গুরুদাসপুর সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় থেকে এসএসসিতে রাজশাহী বোর্ডে দ্বিতীয় এবং রাজশাহী কলেজ থেকে ১৯৭৪ সালে বোর্ডে প্লেস করে। বঙ্গবন্ধুর স্পেশাল বৃত্তিতে তিনি লন্ডনে আইন নিয়ে পড়াশোনা শেষ করেন। তিনি গণস্বাস্থ্য বিশ্ববিদ্যালয়ে আইন বিভাগের বিভাগীয় প্রধান হিসাবে অধ্যাপনা করছিলেন।

তার মৃত্যুতে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, গণস্বাস্থ্য কেন্দ্রের পরিচালক ডা. মো. জাফরুল্লাহ, জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি, বিএনপির সাংগঠনিক সম্পাদক সাবেক মন্ত্রী অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু, সাবেক এমপি আবুল কাশেম সরকার, উপজেলা চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন, পৌর মেয়র শাহনেওয়াজ আলী মোল্লা।

মোজাম্মেল হকের প্রথম নামাযে জানাজা আজ বেলা ১১টায় বড়াইগ্রামের বনপাড়া কালিকাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে, দ্বিতীয় বিকাল ৩টায় গুরুদাসপুর সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় অনুষ্ঠিত হবে। এরপর তার লাশ ঢাকায় নেওয়া হবে। শেষে মিরপুর হযরত শাহ আলী (রা.) মাজার ময়দানে জানাজা শেষে বনানী কবরস্থানে তার লাশ দাফন করা হবে বলে জানা গেছে।