বরিশালে ইউপি চেয়ারম্যানের ওপর হামলা, গ্রেফতার-৩


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : জানুয়ারি ১৩, ২০২৩, ৩:২৯ অপরাহ্ণ /
বরিশালে ইউপি চেয়ারম্যানের ওপর হামলা, গ্রেফতার-৩

শামীম আহমেদ, বরিশাল : চাঁদার দাবিতে ইউপি চেয়ারম্যানের ওপর প্রকাশ্যে হামলা চালিয়ে মারধরের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। তাৎক্ষনিক পুলিশ অভিযান চালিয়ে এজাহারভূক্ত তিন আসামিকে গ্রেফতার করেছে। শুক্রবার সকালে তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন বরিশালের মেহেন্দীগঞ্জ থানা ওসি শফিকুল ইসলাম।

গ্রেফতারকৃতরা হলেন-হামলার নেতৃত্ব দেওয়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক দীপেন পোদ্দারের সহযোগী আইয়ুব আলী, আসগর দেওয়ান ও আকাশ আহমেদ। হামলায় আহত উপজেলার শ্রীপুর ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হারুন-অর রশিদ বলেন,

বৃহস্পতিবার মাসিক সমন্বয় সভায় অংশগ্রহণের জন্য আমি উপজেলা পরিষদে আসি। এসময় দীপেন পোদ্দারের নেতৃত্বে তার ৮/১০ জন সহযোগীরা অর্তকিতভাবে তার ওপর হামলা চালায়। একপর্যায়ে হামলাকারীর তার পকেটে থাকা ২০ হাজার টাকা ছিনিয়ে নেয়। পরে থানা পুলিশ তাকে উদ্ধার করে উপজেলা হাসপাতালে ভর্তি করেছেন।

হারুন অর রশিদ আরো জানান, তিনি স্থানীয় এমপি পঙ্কজ নাথের অনুসারী। হামলার নেতৃত্বদানকারী দীপেন পোদ্দার উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র কামাল উদ্দিন খানের সহযোগী। সাংসদের লোক হওয়ায় উপজেলা আওয়ামী লীগের সভাপতির নির্দেশে দীপেন তাকে দীর্ঘদিন থেকে বিভিন্নধরনের হয়রানীসহ তার কাছে ১৫ লাখ টাকা চাঁদা দাবি করে আসছিলো। এঘটনায় পূর্বে দীপেনের বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরীও করা হয়েছিলো। সবশেষ হামলার ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে।

চরগোপালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামসুল বারী মনির বলেন, হামলার পর পরই উপজেলার সকল ইউনিয়নের চেয়ারম্যানগণ উপজেলা পরিষদের মাসিক সমন্ময় সভা বর্জন করেছেন। এমনকি হামলাকারীদের গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়া পর্যন্ত তারা আর সমন্ময় সভায় যোগদেবেন না বলে উপজেলা নির্বাহী অফিসারকে জানিয়ে দিয়েছেন।

উপজেলা নির্বাহী অফিসার মো. নুরুন্নবী ইউপি চেয়ারম্যানের ওপর হামলার অভিযোগের সত্যতা স্বীকার করে বলেন, হামলার পর অন্যান্য চেয়ারম্যানদের প্রস্তাব অনুযায়ী সভা স্থগিত করা হয়েছে। পাশাপাশি সকল হামলাকারীদের গ্রেফতারের জন্য থানা পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে।