সরকারের তথাকথিত উন্নয়নের বিরুদ্ধে বরিশালে বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ মিছিল-সমাবেশ


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : জানুয়ারি ১৪, ২০২৩, ১:১৪ অপরাহ্ণ /
সরকারের তথাকথিত উন্নয়নের বিরুদ্ধে বরিশালে বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ মিছিল-সমাবেশ

শামীম আহমেদ, বরিশাল : আওয়ামী ফ্যাসিবাদী দুঃশাষন উচ্ছেদ, গণতন্ত্র, ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠা করা সহ বিদ্যুৎ-গ্যাসের মুল্য বৃদ্ধি করার পায়তারা বন্ধ এবং নিত্যপণ্যের দাম কমিয়ে আনার দাবীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাম গণতান্ত্রিক জোট বরিশাল জেলা কমিটি। আজ শনিবার (১৪ জানুয়ারী) সকাল ১১টায় নগরীর প্রাণকেন্দ্র বীর শ্রেষ্ট ক্যাপটেন মহ্বিুদ্দিন জাহাঙ্গীর সড়ক (সদররোডে) এ বিক্ষোভ সমাবেশ কর্মসূচি পালিত হয়।

বাম গণতান্ত্রিক জোট বরিশাল জেলা সমন্বয়কারী অধ্যাপক দুলাল চন্দ্র মজুমদারের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি বরিশাল জেলা কমিটির সভাপতি অধ্যাপক মিজানুর রহমান, বিপ্লবী কমিউনিস্ট লীগের বরিশঅল জেলা কমিটির সাধারন সম্পাদক অধ্যাপক নৃপেন্দ নাথ বাড়ৈ,বাদ বরিশাল জেলা কমিটি সদস্য সচিব ডাঃ মনিষা চক্রবর্তী, কমরেড সাইদুল ইসলাম,কমরেড জাফর আহমেদ তালুকদার প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, আজকে পদ্ধা সেতু দেখিয়ে জনগণের ক্ষুদারোধ করে তাদের কন্ঠরোধ রোধ করতে চায় আজ দেশে মত প্রকাশের স্বাধীনতা হরন করে রেখেছে। তারা তথাকথিত উন্নয়নের নামে সরকারের লুঠেরাদের শক্তিশালি করছে।দেশে গণতন্ত্র আছে ওই লুঠপাটকারীদের জন্য। ওই লুঠপাটকারীরা কেনাডায় বাড়ি করে নাম রেখেছে বেগমপাড়া।

আমরা আজ খাত খেতে পারি না ওরা কোটি কোটি টাকা পাচার করতে পারে এই হচ্ছে সরকারে বন্টনের অবস্থা। এইটা বামজোটের একার বিক্ষোভ নয় আজ আমরা জনগণের অধিকার আদায়ের জন্য বামজোট রাস্তায় বিক্ষোভ করছে।

তাই এই অবৈধ সরকার যতই উন্নয়নের বুলি আওরাচ্ছে এতে তাদের শেষ রক্ষা হবে না। এই সরকার ১৪ বছরে ১১ বার বিদ্যুতের মুল্য বাড়িয়ে সাধারন জনগনের গলায় ছুরি দিয়ে ক্ষত বিক্ষোত করছে। সমাবেশ শেষে পরে নগরীতে এক বিক্ষোভ মিছিল করে।

একই সময়ে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র কেন্দ্রীয় কমিটির আহবানে সপ্তাহব্যাপি ৮ দফা দাবী আদায়ের কর্মসূচির অংশ হিসেবে আগামীকাল রোববার থেকে ১৮ই জানুয়ারী বরিশালে বিক্ষোভ সহ বিভিন্ন কর্মসূচি পালন করার অনুষ্ঠানে অংশ গ্রহন করার আহবান জানান।