পটুয়াখালীতে ছুটির দিনে চুপিসারে অফিস করছেন পিআরএলে থাকা কর্মচারী


Barisal Crime Trace -GF প্রকাশের সময় : জানুয়ারি ১৫, ২০২৩, ১০:৫৪ পূর্বাহ্ণ /
পটুয়াখালীতে ছুটির দিনে চুপিসারে অফিস করছেন পিআরএলে থাকা কর্মচারী

নিজস্ব প্রতিবেদক : তখন সকাল সাড়ে ১০টা। দেখা গেলো পটুয়াখালী জেলা প্রশাসক কার্যালয় ভবনের নিচতলার জেলা হিসাব রক্ষণ কর্মকর্তার কার্যালয়ের একটি কক্ষের দরজা খোলা। তবে দরজায় ঝুলছে একটি মোটা পর্দা। একটু এগিয়ে গিয়ে দেখা যায় কক্ষের মধ্যে এক ব্যক্তি দাপ্তরিক কাজে ব্যস্ত সময় পার করছেন। খোঁজ নিয়ে জানা গেলো তিনি এ দপ্তরের সদ্য পিআরএলে (অবসরোত্তর ছুটি) যাওয়া অডিটর আবদুর রব।

শনিবার (১৪ জানুয়ারি) সরেজমিন এ দৃশ্য দেখা গেছে।

 

 

 

খোঁজ নিয়ে জানা যায়, গত কয়েকদিন ধরে শুধু শুক্র কিংবা শনিবার নয়, নিয়মিত অফিস করছেন আবদুর রব। চাকরি বিধিমালা কিংবা কোনো নিয়মনীতির তোয়াক্কা না করেই এভাবে তিনি সরকারের একটি গুরুত্বপূর্ণ বিভাগে কাজ করছেন। অভিযোগ রয়েছে, অনেক সরকারি দপ্তরের কর্মচারীদের কাছ থেকে অবৈধ সুবিধা নিয়ে অযৌক্তিকভাবে বেতন-ভাতাদি দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছেন।

 

 

 

জানতে চাইলে সদ্য পিআরএলে যাওয়া অডিটর আবদুর রব বলেন, ‘অফিস প্রধান অনুরোধ করায় কিছু কাজ করে দিচ্ছি।

 

 

তবে অফিসে আর কেউ না থাকলেও বন্ধের দিন কেন একা কাজ করছেন এমন প্রশ্নের কোনো সদুত্তর দিতে পারেননি তিনি।

 

 

 

এ বিষয়ে পটুয়াখালী জেলা হিসাব রক্ষণ কর্মকর্তা মো. মহসিন বলেন, ‘আমি পিআরএলে যাওয়া অডিটর আবদুর রবকে কোনো কাজ করতে বলিনি। তিনি মাঝে মধ্যে অফিসে আসেন কিন্তু বন্ধের দিন অফিসে কী করছেন সে বিষয়ে আমি এখনই খোঁজ নিচ্ছি।

 

 

বরিশালের ডিভিশনাল কন্ট্রোলার অব অ্যাকাউন্টস এ কে আজাদ খান বলেন, বিষয়টি অস্বাভাবিক। আমরা অনেক সময় পিআরএলে যাওয়া কিংবা অবসরে যাওয়া স্টাফদের কাজে লাগিয়ে থাকি তবে সেটি এভাবে নয়। কেন বন্ধের দিন তিনি একা একা অফিস করছেন সে বিষয়ে পটুয়াখালী জেলা কর্মকর্তাকে জবাবদিহি করা হবে।

 

 

 

সদ্য পিআরএলে যাওয়া অডিটর আবদুর রবের বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের অভিযোগে হিসাব মহানিয়ন্ত্রকের কার্যালয় ও দুদকে বেশ কয়েকটি তদন্ত চলমান।