ঢাকা এসেই পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করলেন ডোনাল্ড লু


Barisal Crime Trace -GF প্রকাশের সময় : জানুয়ারি ১৫, ২০২৩, ১১:২৮ পূর্বাহ্ণ /
ঢাকা এসেই পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করলেন ডোনাল্ড লু

নিজস্ব প্রতিবেদক : দুদিনের সফরে ঢাকায় এসেছেন মার্কিন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু। ঢাকায় এসেই তিনি পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠক করেছেন।

শনিবার (১৪ জানুয়ারি) রাতে ড. এ কে আব্দুল মোমেনের বাসভবনে নৈশভোজে অংশ নেন ডোনাল্ড লু। নৈশভোজ শেষে অনুষ্ঠিত বৈঠকে দুদেশের দ্বিপক্ষীয় বিষয়ে আলোচনা করেন তারা। এ সময় ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাসও উপস্থিত ছিলেন।

 

এদিন রাতেই ডোনাল্ড লু ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে তাকে স্বাগত জানান পররাষ্ট্র মন্ত্রণালয়ের যুক্তরাষ্ট্র অনুবিভাগের মহাপরিচালক নাঈম উদ্দিন আহমেদ।

 

ডোনাল্ড লু ঢাকা সফরকালে বাংলাদেশ সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তা ও নাগরিক সমাজের নেতাদের সঙ্গে দুই দেশের দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদার ও অর্থনৈতিক সম্পৃক্ততা বাড়ানোর বিষয়ে আলোচনা করার পাশাপাশি শ্রম ও মানবাধিকার বিষয়ে তাদের দৃষ্টিভঙ্গি ও চিন্তাভাবনা সম্পর্কে জানবেন।

 

মার্কিন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী রোববার (১৫ জানুয়ারি) বিভিন্ন পর্যায়ের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করবেন। তিনি ১২ জানুয়ারি থেকে ভারতে সফর করেছেন। সেখান থেকে বাংলাদেশ সফরে এসেছেন।