গ্রামীণ শ্রমজীবীদের বিশেষ সুবিধা দিতে হবে : রাশেদ খান মেনন


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : জানুয়ারি ১৫, ২০২৩, ১১:৪৫ পূর্বাহ্ণ /
গ্রামীণ শ্রমজীবীদের বিশেষ সুবিধা দিতে হবে : রাশেদ খান মেনন

বাবুগঞ্জ প্রতিনিধি : বাংলাদেশ ওর্য়ার্কাসপাটির সভাপতি ও সাবেক মন্ত্রী রাশেদ খান মেনন এমপি বলেছেন, গ্রামীন শ্রমজীবীদের বিশেষ সুবিধা দিতে হবে।তিনি বলেন সার্বজনীন পেনশন স্কীমে খেতমজুরসহগ্রামীণ শ্রমজীবীদের জন্য ইউনির্ভাসেল পেনশন চালু করতে সার্বজনীনর পেনশন ব্যবস্থাপনা আইন ২০২২ সংসদে উত্থাপন করেছে। । নতুন বছরের প্রথম অধিবেশনে আইনটি পাশ করার সম্ভাবনা রয়েছে। তিনি আরো বলেন সার্বজনীন পেনশন ব্যবস্থা পালামেন্টে আসলেও ভুমীহীনদের অন্তভুক্ত করা হয়নি।

মেনন আরো বলেন সরকারের সামাজিক নিরাপত্তা বাজেটে বিভিন্ন খাতে প্রান্তিক জনগোষ্ঠির জন্য ভাতার ব্যবস্থা থাকলেও তা নামমাত্র। কৃষকের জন্য জমাবিহীন পেনশন ও রেশনিং ব্যবস্থা চালুর প্রায়োজন। উন্নয়নশীল দেশে রেশনিং ও পেনশন ব্যবস্থা চালু রয়েছে।তিনি শনিবার সকাল ১০টায় জাতীয় খেতমজুর ইউনিয়ন এর বাবুগঞ্জ উপজেলা শাখার সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপজেলা ওয়ার্কাসপাটির কার্যালয় সামনে উপজেলা জাতীয় খেতমজুর ইউনিয়নের সভাপতি আনোয়ার হোসেন মাস্টারের সভাপতিত্বে ও শাহিন হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন বরিশাল জেলা ওয়ার্কাসপাটির সাধারন সম্পাদক ও সাবেক এমপি এ্যাডঃ শেখ মোঃ টিপু সুলতান। প্রধান বক্তা ছিলেন জেলা ওয়ার্কাসপার্টির সভাপতি অধ্যাপক নজরুল হক নীলু।

বক্তব্য দেন কেন্দ্রীয় খেতমজুর ইউনিয়নের সাধারন সম্পাদক মোঃ জাকির হোসেন রাজু,জেলা খেতমজুর ইউনিয়নের সাধারন সম্পাদক টিএম শাহজাহান,জেলা কৃষক সমিতির আহ্বায়ক মোজাম্মেল হক ফিরোজ,উপজেলা ওয়ার্কাসপাটির সভাপতি অধ্যাপক গোলাম হোসেন,ওয়ার্কাসপাটির জেলা সদস্য অধ্যক্ষ মোতালেব হাওলাদার,

ওয়ার্কাসপাটির সদস্য মোঃ রকিুবুল হাসান খান রনি,উপজেলা যুবমৈত্রীর সভাপতি হাসানুর রহমান পান্নু,ইউপি চেয়ারম্যান আনিচুর রহমান সবুজ খান প্রমূখ। সম্মেলনে মোঃ আনোয়ার মাস্টারক পুনঃরায় সভাপতি ,মোঃ সামছুল হককে সাধারন সম্পাদক করে ২১সদস্য বিশিষ্ট উপজেলা জাতীয় খেতমজুর ইউনিয়ন কমিটি গঠন করা হয়।