বাবুগঞ্জে লঞ্চের সাথে বালু উত্তোলনের জাহাজে মুখোমুখি সংঘর্ষ, আহত-১০


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : জানুয়ারি ১৫, ২০২৩, ৫:৪৭ অপরাহ্ণ /
বাবুগঞ্জে লঞ্চের সাথে বালু উত্তোলনের জাহাজে মুখোমুখি সংঘর্ষ, আহত-১০

বাবুগঞ্জ প্রতিনিধি : বরিশালের বাবুগঞ্জ উপজেলার আড়িয়াল খাঁ নদীতে বালু উত্তোলন ড্রেজারের সাথে মুখামুখি সংঘর্ষে বালু উত্তোণকারী জাহাজ ও বলগে দুর্মূচরে যায়। বালু উত্তোলনের বলগেট নদীত ডুবে যায় এবং জাহাজে থাকা ১০জন শ্রমিক নদীতে পড়ে গিয়ে গুরুতর আহত হয়।

গুরুতর আহতরা হলেন মোঃ মাইনুল হোসেন(৩০),মোঃ শামীম(৪৫) ,মোঃ ইব্রাহিম(৩৩)। এ ঘটনাটি ঘটেছে শনিবার রাত ৯টায় কেদারপুর ইউনিয়নের পূর্বভ’ূতেরদিয়া আড়িয়াল খাঁ নদীতে। আহত শ্রমিকতের মধ্যে ৩জনকে বাহেরচর হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।

এ ব্যাপারে রোববার বালু উত্তোলনে ব্যাবহত ড্রেজার সোহান জ্যোতির প্রোপাইটর মোঃ নূরেআলম বেপারী বাদি হয়ে মনিংসান-৯ এর অজ্ঞাত চালক ও সহযোগিদের বিরুদ্ধে বাবুগঞ্জ থানায় লিখিত অভিযোগ করেছেন।থানার অভিযোগ সূত্রে জানা গেছে, সরকারী অনুমোদিত ইজারা নিয়ে আড়িয়াল খা নদীতে লাল সিগনাল বাতি জ্বালিয়ে বালু উত্তোলন করে আসছে।

শনিবার শিকারপুর থেকে ছেড়ে আসা ঢাকাগামী মনিংসান-৯ দ্রত গতিতে চালিয়ে বালু উত্তোলনকারী সোহান জ্যোতি ড্রেজার এবং ভরগেটের উপর হুমরি খেয়ে আচরে পড়লে বালু জাহাজে থাকা ১০জন শ্রমিক নদীতে পড়ে গিয়ে গুরুতর আহত হয় এবং বলগেট নদীতে ডুবে যায়। আহতদেরকে জেলেরা উদ্দার করেন ।

আহতদের মধ্যে ৩জননের অবস্থা আশাংকাজনক হওয়ায় তাদেরকে বাহেরচর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাবুগঞ্জ থানার ওসি মাহাবুবুর রহমান বলেন বালু উত্তোলন ড্রেজারের সাথে সংর্ঘষের ঘটনায় অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।