বরিশালে কাঁচামরিচের কেজিতে দাম বেড়েছে ৪০ থেকে ৫০ টাকা


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : জানুয়ারি ১৬, ২০২৩, ২:৫৯ অপরাহ্ণ /
বরিশালে কাঁচামরিচের কেজিতে দাম বেড়েছে ৪০ থেকে ৫০ টাকা

স্টাফ রিপোর্টার, বরিশাল : বরিশালের বাজারে শীতকালীন সবজির সরবরাহ বেড়েছে। এতে সপ্তাহ ব্যবধানে সবজির দাম অপরিবর্তিত রয়েছে। তবে কাঁচামরিচের সরবরাহ কম থাকায় এক সপ্তাহের ব্যবধানে কেজিতে দাম বেড়েছে ৪০ থেকে ৫০ টাকা।

শীত উপেক্ষা করে বেচাকেনায় জমে উঠেছে বরিশালের সবচেয়ে বড় পাইকারি কাঁচাবাজার ‘বহুমুখী সিটি মার্কেট’। হাঁকডাকে দিনভর চলছে সবজি বিক্রি।

বাজারে শীতকালীন সবজির সরবরাহ বেড়েছে। তাই ফুলকপি, বাঁধাকপি, শিম, মুলাসহ বিভিন্ন ধরনের সবজির দাম ক্রেতার নাগালে রয়েছে। এ বাজারে প্রতি কেজি টমেটো ২৫ টাকা, পেঁপে ১০ টাকা, বেগুন ১৫ টাকা, গাজর ২০ টাকা ও শসা ১২ টাকায় বিক্রি হচ্ছে।

তবে সরবরাহ কম থাকায় চড়া কাঁচামরিচের দাম। কেজিতে কাঁচামরিচের দাম ৪০ থেকে ৫০ টাকা বেড়েছে। বর্তমানে প্রতি কেজি কাঁচামরিচ ৯০ থেকে ১০০ টাকায় বিক্রি হচ্ছে।ব্যবসায়ীরা বলছেন, কৃষকদের কাছ থেকে চাহিদার তুলনায় মরিচ কম পাওয়ায় বেড়েছে দাম। এক পাইকার ব্যবসায়ী বলেন, বর্তমানে প্রতি কেজি মরিচের দাম ৯০ থেকে ১০০ টাকা। দাম এত বেশি হলে পাইকার ব্যবসায়ীরা কীভাবে কিনবেন। আমাদেরও বিক্রি করতে সমস্যা হয়। তা ছাড়া ক্রেতারাও কিনতে পারেন না।

বরিশাল বহুমুখী সিটি মার্কেট মালিক সমিতির সদস্য মো. সিরাজুল ইসলাম দুলাল বলেন, আমরা কৃষকের কাছে কাঁচামরিচ চাচ্ছি। কিন্তু তারা দিতে পারছেন না। যার কারণে গত এক সপ্তাহ ধরে মরিচের দাম বাড়তি। উল্লেখ্য, বহুমুখী সিটি মার্কেটে খুচরা ও পাইকারি ১৫০টি সবজির দোকান রয়েছে।