১০ দফা দাবী বাস্তবায়নের দাবীতে বরিশালে বিএনপির বিক্ষোভ মিছিল


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : জানুয়ারি ১৬, ২০২৩, ২:৩৮ অপরাহ্ণ /
১০ দফা দাবী বাস্তবায়নের দাবীতে বরিশালে বিএনপির বিক্ষোভ মিছিল

শামীম আহমেদ, বরিশাল : বিভাগীয় শহর বরিশালে মহানগর বিএনপি ও বরিশাল সদর উপজেলা বিএনপি পৃথকভাবে ১০দফা দাবী বাস্তবায়ন ও বিদ্যুতের মূল্য বৃদ্ধির প্রতিবাদ সহ দাম কমানোর দাবীতে বিএনপি দলীয় কার্যলয় এবং বরিশাল প্রেসক্লাব প্রাঙ্গনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে।

বরিশাল মহানগর বিএনপি আহবায়ক মোঃ মনিরুজ্জামান খান ফারুক বলেছেন,বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া সহ বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মিথ্যা মামলা প্রত্যাহার করা এবং বিদ্যুতের মূল্য কমিনে আনার আন্দোলন সহ ১০ দফা দাবী আদায় না হওয়া পর্যন্ত বরিশাল মহানগর বিএনপি আন্দোলন-সংগ্রামের মাঠে থেকে এই অবৈধ নিশিরাতের সরকারকে হঠিয়ে তত্বাবধায়ক সরকারের দাবী বাস্তবায়ন করেই রাজ পথ ত্যাগ করবে।

এসময় তিনি দলীয় বিএনপি সহ অঙ্গ সহযোগী সংগঠনের নেতা কর্মীদের নিজ নিজ ইউনিটের সকল সদস্যকে ঐক্যবদ্ধভাবে দলীয় কর্মসূচি আরো বেগবান করার আহবান জানান।

আজ সোমবার (১৬) জানুয়ারী সকাল ১১টায় কেন্দ্রীয় কর্মসূচি অংশ হিসেবে নগরীর সদর রোডস্থ জেলা ও মহানগর বিএনপি দলীয় কার্যলয়ে সম্মুখে কেন্দ্র ঘোষিত ১০ দফা দাবী বাস্তবায়ন ও বিদ্যুতের মূল্য কমানোর দাবীতে বিক্ষোভ মিছিল পূব সমাবেশে সদস্য সচিব এ্যাড, মীর জাহিদুল কবির জাহিদের সঞ্চলনায় তিনি একথা বলেন।

এসময় আরো বক্তব্য রাখেন মহানগর বিএনপি সিনিয়র যুগ্ম আহবায়ক এ্যাড, আলী হায়দার বাবুল,যুগ্ম আহবায়ক ও সাবেক বিসিসি কাউন্সিলর জিয়া উদ্দিন সিকদার জিয়া,যুগ্ম আহবায়ক ও বিসিসি কাউন্সিলর হাবিবুর রহমান টিপু,বিসিসি প্যানেল মেয়র ও যুগ্ম আহবায়ক কে এম শহিদুল্লাহ,মহানগর,মহানগর শ্রমিকদল আহবায়ক মোঃ ফয়েজ আহমেদ খান,মহানগর মহিলা দল সভাপতি অধ্যাপিকা ফারহানা তিথি।

বিক্ষোভ সমাবেশে আরো উপস্থিত ছিলেন,মহানগর সিনিয়র সদসদ্য,আ.ন. ম সাইফুল আহসান আজিম,মহানগর দপ্তর সম্পাদক জাহিদুর রহমান রিপন,সাইফুল আনাম বিপু, আরিফুর রহমান বাবু,জহিরুল ইসলাম লিট, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দল সহ-সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান পিন্টু,সহ বিভিন্ন অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

পরে দলীয় কার্যলয় থেকে এক বিক্ষোভ মিছিল বেড় করে মিছিল নগরীর সদররোড,ফজলুল হক এ্যাভিনিয়,দক্ষিন চকবাজার,কাটপট্রি সড়ক প্রদক্ষিণ করে পুনরায় দলীয় কার্যলয় এসে শেষ করে। অপরদিকে সাংবাদিক মাইনুল ইসলাম সড়ক বরিশাল প্রেসক্লাব প্রাঙ্গনে বরিশাল সদর উপজেলা বিএনপি কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে পৃথকভাবে বিক্ষোভ সমাবেশ করে।

সদর উপজেলা বিএনপি আহবায়ক আলহাজ্ব নুরুল আমিনের সভাপতিত্বে ও সদস্য সচিব রফিকুল ইসলাম শেলিমের সঞ্চলনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপি নির্বাহী কমিটির সদস্য আলহাজ্ব এবায়েদুল হক চাঁন, বরিশাল দক্ষিন জেলা কৃষকদল আহবায়ক এইচ.এম মহসিন আলম,জেলা মহিলাদল সভাপতি ফাতেমা রহমান,বরিশাল দক্ষিণ জেলা যুবদল ভারপ্রাপ্ত সভাপতি মামুন রেজা খান, সাধারন সম্পাদক এ্যাড, এইচ.এম তছলিম উদ্দিন প্রমুখ।

এসময় আরো উপস্থিত ছিলেন বরিশাল সদর উপজেলা বিএনপির বিভিন্ন অঙ্গ সংগঠন সহ কৃষকদল, মহিলাদল, তাতিদল, যুবদল, ছাত্রদল নেতৃবৃন্দ। পরে নগরীর বিভিন্ন সড়কে তারা বিক্ষোভ মিছিল করে। বরিশালে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচি উপলক্ষে ও শহরের আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রন রাখতে বিএনপি দলীয় কার্যলয়ের বিভিন্নস্থান সহ সদররোডে ব্যাপক আইন শৃঙ্খলা বাহিনী পুলিশ সদস্যদের মোতায়েন করা হয়।