নেই সীমানা প্রাচীর, অরক্ষিত নলছিটির কেন্দ্রীয় শহীদ মিনার


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : জানুয়ারি ১৬, ২০২৩, ২:৫৩ অপরাহ্ণ /
নেই সীমানা প্রাচীর, অরক্ষিত নলছিটির কেন্দ্রীয় শহীদ মিনার

ঝালকাঠি প্রতিনিধি : সীমানা প্রাচীর না থাকায় অরক্ষিত হয়ে পড়েছে নলছিটি উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারটি। পৌর শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত এ শহীদ মিনারের চারপাশ দখলদারদের দখলে চলে যাচ্ছে। যে কারণে আশপাশের পরিবেশও নোংরা হচ্ছে।

প্রতিবছর আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আসলে একটু ধোয়া-মোছা আর রং করার মাঝেই সীমাবদ্ধ থাকে এর দেখভাল কাজ। তখন একদিনের জন্য সম্মান দেখানো হলেও বছরের বাকি সময় আর কেউ খবর রাখেন না শহীদ মিনারের।

সরেজমিনে দেখা যায়, নলছিটির কেন্দ্রীয় শহীদ মিনার সংলগ্ন মাঠের একাংশে অটোরিকশার স্ট্যান্ড করা হয়েছে। যত্রতত্র ছড়িয়ে ছিটিয়ে পার্কিং করে রাখা হয়েছে বিভিন্ন যানবাহন।

স্থানীয় এক বাসিন্দা নাম প্রকাশ না করার শর্তে বলেন, এখানে শুধু অটোস্ট্যান্ড আর গাড়ি পার্কিং নয়, রাতের বেলা মাদকসেবীদের আড্ডাও জমে। এরা প্রভাবশালীদের আর্শীবাদপুষ্ট হওয়ায় কেউ কিছু বলার সাহসও করে না। শহীদ মিনারে সীমানা প্রাচীর থাকলে এই সমস্যার সমাধান হবে বলে তিনি মত প্রকাশ করেন।

স্থানীয় শিক্ষক ও সাংস্কৃতিক কর্মী মিলন কান্তি দাস বলেন, শহীদ মিনার হলো আমাদের ইতিহাস ও ঐহিত্যের প্রতীক। তাই জাতির শ্রেষ্ঠ সন্তানদের সম্মান রক্ষার্থে এর যথাযথ রক্ষণাবেক্ষণ ও সৌন্দর্যবর্ধন প্রয়োজন। এর জন্য যা যা করার যথাযথ কর্তৃপক্ষ সবই করবে বলে আমরা আশা করি।

এ বিষয়ে নলছিটি পৌর মেয়র ওয়াহেদ খান বলেন, শহীদ মিনারের সৌন্দর্যবর্ধন ও সীমানা প্রাচীরের পরিকল্পনা আছে। খুব শিগগির সেখানকার অব্যবস্থাপনা দূর করা হবে।