ইজতেমা ফেরত মুসল্লীদের জন্য বিনামূল্যে লঞ্চ ও খাবার দিলেন এমপি শাওন


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : জানুয়ারি ১৬, ২০২৩, ৩:৫১ অপরাহ্ণ /
ইজতেমা ফেরত মুসল্লীদের জন্য বিনামূল্যে লঞ্চ ও খাবার দিলেন এমপি শাওন

স্টাফ রিপোর্টার, বরিশাল : বিশ্ব ইজতেমা ফেরত ধর্মপ্রাণ মুসল্লীদের বিনামূল্যে লঞ্চ ও খাবারের ব্যবস্থা করেছেন ভোলা ৩ আসনের সংসদ সদস্য নূরুন্নবী চৌধুরী শাওন। রোববার (১৫ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানী ঢাকার সদরঘাট নদী বন্দর থেকে মুসল্লীবহনকারী এমভি মানিক ১১ লঞ্চটি লালমোহনের উদ্দেশ্যে যাত্রা করে। ওই লঞ্চে যাত্রী হিসেবে নিজেও রয়েছেন নূরুন্নবী চৌধুরী শাওন।

রাত সাড়ে ৯টার দিকে মুঠোফোনে তিনি জানান, আজকে (রোববার) এবং আগামীকাল দুইদিন ইজতেমা ফেরত মুসল্লীদের জন্য লঞ্চের ব্যবস্থা করা হয়েছে। এরমধ্যে আজকে যারা রয়েছেন তাদের জন্য বিনামূল্যে খাবারের ব্যবস্থা করা হয়েছে। তবে আগামীকাল সোমবার শুধু টিকিট ফ্রি থাকবে।

এই সংসদ সদস্য বলেন, আজকে আমি নিজেও এই লঞ্চে যাচ্ছি। আগামীকাল লালমোহনে প্রধানমন্ত্রীর বিশেষ প্রকল্পের আওতায় নির্মিত কেন্দ্রিয় জামে মসজিদ উদ্বোধন। এজন্য আমি সকল মুসল্লীদের নিয়ে রাতের খাবার খাবো। এই ব্যবস্থা প্রতি বছরই আমি করে থাকি। যদিও এবারের ইজতেমা শুরুর সময়ে মুসল্লীদের সাথে আমার যোগাযোগ হয়নি, এজন্য বিনামূল্যে আসার ব্যবস্থা করতে পারিনি। তবে ফেরার পথে বিনামূল্যে লঞ্চের ব্যবস্থা করেছি।

নূরুন্নবী চৌধুরী শাওন বলেন, আজকে কমপক্ষে ৫০০ মুসল্লী রয়েছেন ইজতেমা ফেরত। কালকে হয়তো একো হবে না। তবে যত সংখ্যক হোক, তাদের জন্য আমি লঞ্চে ফেরার ব্যবস্থা করে রাখবো।

লঞ্চের মুসল্লী মিজানুর রহমান বলেন, নূরুন্নবী চৌধুরী শাওনের উদ্যোগ প্রশংসনীয়। ধর্মপ্রাণ মানুষদের জন্য তার এই উদ্যোগকে আমরা সাধুবাদ জানাই। ইজতেমায় যেতে গিয়ে অনেকে ভোগান্তির শিকার হয়েছেন। অনেকের অতিরিক্ত টাকা খরচ হয়েছে। ফিরতি পথে এমপির বিনামূল্যের লঞ্চ পেয়ে আমরা সবাই খুশি।

আরেক মুসল্লী ইবরার হোসেন বলেন, প্রথমবারের মতো ইজতেমায় গিয়েছিলাম। সদরঘাট ফিরে জানতে পারি লালমোহনের এমপি বিনামূল্যে লঞ্চের ব্যবস্থা করেছেন। তার এই উদ্যোগ মুসল্লীদের প্রশান্তি এনে দিয়েছে।