ইন্দুরকানীতে বিরক্ত করায় হনুমানের প্রাণ নিলেন কাজি!


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : জানুয়ারি ১৭, ২০২৩, ১২:১২ অপরাহ্ণ /
ইন্দুরকানীতে বিরক্ত করায় হনুমানের প্রাণ নিলেন কাজি!

পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুরের ইন্দুরকানী উপজেলায় একটি হনুমান হত্যার অভিযোগ উঠেছে নুরুল ইসলাম নামের এক কাজির (নিকাহ রেজিস্ট্রার) বিরুদ্ধে। হনুমানটি মাটিচাপা দেওয়ার একদিন পর সোমবার (১৬ জানুয়ারি) সন্ধ্যায় মরদেহ উদ্ধার করেছেন বনকর্মীরা।

স্থানীয় সূত্রে জানা যায়, রোববার দিনগত রাতে উপজেলার চন্ডিপুর গ্রামের কাজি মো. নুরুল ইসলামের বাড়িতে দুটি হনুমান ছোটাছুটি করতে থাকে। বিরক্ত হয়ে নুরুল ইসলাম ও ফারুক হাসানসহ কয়েকজন হনুমান দুটি তাড়া করেন। এক পর্যায়ে দেশীয় অস্ত্র দিয়ে হনুমান দুটি আঘাত করতে থাকেন তারা। এতে পুরুষ হনুমানটি মারা যায়।

ঘটনাটি আড়াল করতে নুরুল ইসলাম রোববার রাতেই তার নিজ বাড়ির পাশে মরদেহ মাটিচাপা দিয়ে রাখেন। তবে বিষয়টি এলাকায় জানাজানি হয়ে ইন্দুরকানী থানা পুলিশ পিরোজপুর বন বিভাগকে জানায়। সোমবার বিকেলে বনবিভাগের কর্মীরা এসে মাটির নিচ থেকে হনুমানটির মরদেহ উদ্ধার করেন।

এ বিষয়ে জানতে অভিযুক্ত কাজি নুরুল ইসলামের মোবাইল ফোনে একাধিকবার কল করেও বন্ধ পাওয়া যায়। খুদেবার্তা পাঠালেও কোনো সাড়া পাওয়া যায়নি।উপজেলা ভেটেরিনারি সার্জন ডা. মো. মহিউদ্দিন বলেন, হনুমানটির পিঠে ও মুখে জখমের চিহ্ন পাওয়া গেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে হনুমানটির মৃত্যু স্বাভাবিক ভাবে হয়নি।

পিরোজপুর বন বিভাগ কর্মকর্তা নির্মল কুমার দত্ত বলেন, নিহত হনুমানের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ইন্দুরকানী উপজেলা প্রাণিসম্পদ হাসপাতালে পাঠানো হয়েছে। হনুমান হত্যা মারাত্মক অপরাধ। কেউ এসব প্রাণী হত্যা করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।