রেজিস্ট্রার ও সাবরেজিস্ট্রি অফিসে সিসি ক্যামেরা স্থাপনের দাবি


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : জানুয়ারি ১৭, ২০২৩, ২:০০ অপরাহ্ণ /
রেজিস্ট্রার ও সাবরেজিস্ট্রি অফিসে সিসি ক্যামেরা স্থাপনের দাবি

ক্রাইম ট্রেস ডেস্ক : সারা দেশে রেজিস্ট্রার ও সাবরেজিস্ট্রি অফিসে জরুরি ভিত্তিতে সশস্ত্র আনসার সদস্য নিয়োগ ও সিসি ক্যামেরা স্থাপনের দাবি জানিয়েছেন বাংলাদেশ রেজিস্ট্রেশন সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি ও মহাসচিব।

সোমবার আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আনিসুল হকের সঙ্গে বিআরএসএর মতবিনিময়সভায় তারা এ দাবি করেন। পরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বৈঠকের আলোচ্য বিষয় গণমাধ্যমকে জানায় বিআরএসএ।

এতে বলা হয়, আপনি ইতোমধ্যে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ সাব-রেজিস্ট্রি অফিসের সাব-রেজিস্ট্রার ইউসুফ আলীর ওপর শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রত্যক্ষ ও পরোক্ষ নেতৃত্বে সশস্ত্র হামলার বিষয়টি অবগত হয়েছেন। বিগত ১০-০১-২০২৩ খ্রি. তারিখে সম্পূর্ণ অন্যায়ভাবে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ সাব-রেজিস্ট্রি অফিসের সাব-রেজিস্ট্রার ইউসুফ আলীর ওপর সশস্ত্র হামলা করা হয়।ওই হামলায় সাব-রেজিস্ট্রার ইউসুফ আলী গুরুতর জখম হয়ে অদ্যাবধি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ ধরনের ন্যক্কারজনক হামলায় একজন প্রথম শ্রেণির সরকারি কর্মকর্তা গুরুতর জখম বা আহত হওয়ায় দেশের সব সাব-রেজিস্ট্রার সরকারি দপ্তরের স্বীয় দায়িত্ব পালনে নিরাপত্তাহীনতায় ভুগছেন। উল্লেখ্য, সাব-রেজিস্ট্রি অফিসসহ সদর মহাফেজখানাসমূহে জনসাধারণের মূল্যবান দলিলপত্রসহ সব প্রকার রেকর্ডপত্র সংরক্ষিত থাকে, যার নিরাপত্তা হুমকির সম্মুখীন। তা ছাড়া, দেশের সব সাব-রেজিস্ট্রি অফিসে সিসি ক্যামেরা না থাকায় যে কোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি বা নিরাপত্তাজনিত প্ৰমাণক নির্ণয়ে জটিলতার সৃষ্টি হচ্ছে।

বর্ণিত অবস্থা বিবেচনায় দেশের সব জেলা রেজিস্ট্রি ও সাব-রেজিস্ট্রি অফিসসহ সদর মহাফেজখানায় জরুরি ভিত্তিতে দুজন সশস্ত্র আনসার সদস্য নিয়োগ ও সিসি ক্যামেরা স্থাপন করা একান্ত আবশ্যক।

অতত্রব চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ সাব-রেজিস্ট্রি অফিসের মতো এ ধরনের ন্যক্কাজনক ঘটনা দেশের অন্য কোনো সাব-রেজিস্ট্রি অফিসে যেন পুনরাবৃত্তি না ঘটে এবং সব সাব-রেজিস্ট্রি অফিসে নিরাপত্তাব্যবস্থা সুসংহত করার নিমিত্ত জরুরি ভিত্তিতে দুজন সশস্ত্র আনসার সদস্য নিয়োগ ও সিসি ক্যামেরা স্থাপন করার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য বাংলাদেশ রেজিস্ট্রেশন সার্ভিস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে বিজ্ঞ মহোদয়ের কাছে বিনীত আবেদন জানাচ্ছি।