বিসিবিতে চাকরি দেওয়ার নামে প্রতারণা


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : জানুয়ারি ১৭, ২০২৩, ২:০৮ অপরাহ্ণ /
বিসিবিতে চাকরি দেওয়ার নামে প্রতারণা

ক্রাইম ট্রেস ডেস্ক : বাংলাদেশ ক্রিকেট বোর্ডে চাকরির প্রলোভন দেখিয়ে প্রতারণার আশ্রয় নেওয়ার অভিযোগ উঠেছে এক ক্রিকেটারের ভাইয়ের বিরুদ্ধে। ভুয়া নিয়োগপত্র বানিয়ে শামস আহমেদ নামে এক যুবকের কাছ থেকে কয়েক দফা টাকা হাতিয়ে নিয়েছেন ওই ক্রিকেটারের ভাই। অভিযুক্ত প্রতারকের নাম জয়। তিনি জাতীয় দলের সাবেক এক ক্রিকেটারের আপন ছোট ভাই।

বিসিবির ডেপুটি ম্যানেজারের ভুয়া নিয়োগপত্র বানিয়ে শামস আহমেদের কাছ থেকে দুই দফা টাকা নেন প্রতারক জয়। এ ঘটনায় গত শুক্রবার ভুক্তভোগী শামস আহমেদ মিরপুর মডেল থানায় একটি অভিযোগ দেন।

অভিযোগে তিনি জানান, গত এক মাস আগে চাকরির কথা বলে বিবাদী জয় তার (শামস আহমেদ) কাছ থেকে ৩৮ হাজার টাকা নেন। মিরপুর ২ নম্বরের একটি ক্রীড়া সামগ্রীর দোকানে গিয়ে তিনি জয়কে টাকা দেন। টাকা দেওয়ার কিছু দিন পর জয় তাকে মেইলে একটি চাকরির নিয়োগপত্র পাঠান। সেটি যাচাই করে দেখেন নিয়োগপত্রটি ভুয়া।

শামস আহমেদ বলেন, জয় আমার দীর্ঘদিনের পরিচিত। আমরা মিরপুরের একই এলাকায় থাকি। তার বড় ভাই জাতীয় ক্রিকেট দলের সাবেক নাম করা ক্রিকেটার। কিছু দিন আগে আমি কর্মহীন হয়ে পড়ি। জয়কে সে কথা বললে সে বিসিবিতে চাকরি দেওয়ার কথা বলে টাকা নেয়। ভুয়া নিয়োগপত্র বানিয়ে সে আমার টাকা আত্মসাৎ করে।

মিরপুর ২ নম্বরে জয় ও তার ভাইয়ের স্পোর্টসের দোকান রয়েছে। সেখানে বসেই টাকা লেনদেন হয়। জয় এর আগেও চাকরি দেওয়ার কথা বলে অনেকের কাছ থেকে টাকা নিয়েছেন। সে তার ক্রিকেটার ভাইকে পুঁজি করে অপকর্ম করে। এখন টাকা ফেরত চাইলে হুমকি দেয়। এদিকে বিসিবির ভুয়া নিয়োগপত্রের একটি কপি যুগান্তরের হাতে এসেছে।

এ বিষয়ে অভিযুক্তের কোনো বক্তব্য পাওয়া যায়নি। অভিযোগের তদন্তকারী কর্মকর্তা মিরপুর মডেল থানার এসআই আহসান হাবিব বলেন, এ ঘটনায় তদন্ত চলছে। জয়কে আমরা খুঁজে বের করার চেষ্টা করছি।