পাগড়ি পেলেন দরগার হাট হাফেজিয়া মাদ্রাসার ৬ হাফেজ


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : জানুয়ারি ১৭, ২০২৩, ৬:০৭ অপরাহ্ণ /
পাগড়ি পেলেন দরগার হাট হাফেজিয়া মাদ্রাসার ৬ হাফেজ

বোরহানউদ্দিন প্রতিনিধি : পাগড়ি পেলেন ভোলার বোরহানউদ্দিন উপজেলার দরগার হাট হাফেজিয়া মাদ্রাসার ৬ হাফেজ। কোরআনে হাফেজের মাথায় পাগড়ি পরিয়ে দেন বাংলাদেশ মুফাস্ছির কমিটির সহ-সভাপতি তাফসিরকারক ও আয়োজিত তাফসীরুল কুরআন মাহফিলের সমাপনী অধিবেশনের প্রধান অতিথি, আলহাজ্ব হজরত মাওলানা মুফতি আজহারুল ইসলাম আজারী সাহেব।

রবিবার ১৫ জানুয়ারী রাত ১১ঃ৩০ ঘটিকায় বোরহানউদ্দিন উপজেলার বড়মানিকা ইউনিয়ন ১ নং ওয়ার্ডের দরগার হাট জামে মসজিদ ও হাফেজিয়া মাদ্রাসার মাঠে আয়োজিত ৩ দিন ব্যাপি তাফসীরুল কুরআন মাহফিলের সমাপনী অধিবেশনে মাদ্রাসার ৬ জন নতুন কোরআনে হাফেজকে স্বীকৃতিস্বরূপ পাগড়ি পরিয়ে দেওয়া হয়েছে।

যে ৬ জন পাগড়ি পেয়েছেন, তারা হলেন- হাফেজ নাহিদুল ইসলাম পিতা লিটন হাওলাদার, হাফেজ রাকিবুল ইসলাম পিতা ওলিউল্লাহ,হাফেজ তৌহিদুল ইসলাম পিতা হারুন ফকির, হাফেজ ইব্রাহিম খলিল পিতা ছিদ্দিক মিয়া,হাফেজ জাহিদুল ইসলাম রাফি পিতা মৃত জসিম হাওলাদার, হাফেজ আব্দুল্লাহ আল মামুন পিতা মোজাম্মেল হক ।

মাদ্রাসার প্রধান শিক্ষক হাফেজ রাসেল মাহমুদ বলেন, বর্তমানে প্রতিষ্ঠানটিতে হেফজ ও নুরানি বিভাগে ১০০ অধিক শিক্ষার্থী পড়াশোনা করছেন। এই মাদ্রাসায় পৃষ্ঠপোষকতা করেন বড়মানিকার কৃতি সন্তান ব্যাবসায়ী মাইনউদ্দিন রুবেল। এছাড়া এলাকা বাসীর যৌথ প্রচেষ্টায় ২০১৬ সালের মাদ্রাসাটির ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। মসজিদ সংলগ্ন এটি মনোরম পরিবেশে আধুনিক মানের কোরআন শিক্ষার একটি প্রতিষ্ঠান।

এ সময় মসজিদ কমিটির সভাপতি কাশেম হাওলাদার, কেশিয়ার আঃ রব হাওলাদার মাদ্রাসা কমিটির সাধারণ সম্পাদক সালাউদ্দিন হাওয়ায় বোরহানউদ্দিন রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক ও বোরহানউদ্দিন ন্যাচারাল হেলথ্ কেয়ারের মেডিকেল অফিসার মোঃ ইকবাল হোসেন নয়ন সহ দুর দুরান্ত থেকে আগত মুসুল্লি গন উপস্থিতি ছিলেন।