বাবুগঞ্জে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা, প্রতিবাদ সভা


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : জানুয়ারি ১৭, ২০২৩, ৬:২০ অপরাহ্ণ /
বাবুগঞ্জে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা, প্রতিবাদ সভা

বাবুগঞ্জ প্রতিনিধি : বরিশালের বাবুগঞ্জে দেহেরগতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মশিউর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের নিয়ে মানহানিকর ও বিভ্রান্তিকর তথ্য সম্বলিত করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে প্রচার করে।

গত এক সপ্তাহে বাবুগঞ্জের দেহেরগতি ইউনিয়নের বাহেরচর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের নামে ও ২৮ নং মধ্য বাহেরচর ঘোষকাঠী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নামে ফেসবুক আইডি খুলে এ অপপ্রচার চালানো হয়েছে।

এছাড়াও সুজন আহমেদ নামে অপর আইডি থেকেও এ ধরনের অপপ্রচার চালানো হয়েছে। বিষয়টি দেহেরগতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মশিউর রহমানের দৃষ্টি আসলে এসব আইডির বিরুদ্ধে স্থানীয় রুবেল কাজী বাদী হয় সোমবার ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৫(১)(২),২৯(১)(২), ৩১(১)(২) ও ৩৫(১)(২) ধারায় একটি মামলা দায়ের করেন।

এ দিকে বাহেরচর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের নামে ফেসবুক আইডি খুলে সুজন আহমেদ নামে এক জনৈক ব্যক্তির বিষয়টি নজরে আসে আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ ফরিদ উদ্দিন সহ অন্যান্য শিক্ষকদের। বিষয়টি নিয়ে প্রধান শিক্ষক মোঃ ফরিদ উদ্দিন সাংবাদিক দের জানান, বাহেরচর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের নামে কোন ফেসবুক আইডি তিনিসহ কোন শিক্ষক ব্যবহার করেন না এবং

ফরিদ উদ্দিন সাংবাদিক দের জানান দেহেরগতি ইউনিয়নের স্বনামধন্য চেয়ারম্যান মোঃ মশিউর রহমানের সাথে প্রতিষ্ঠানের সুসম্পর্ক বিদ্যমান রয়েছে। প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মোঃ ফরিদ উদ্দিন জানান, সুজন আহমেদ নামের একটি ফেসবুক আইডি থেকে বাহেরচর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের নাম দিয়ে অপর আইডি টি পরিচালনা করে এসব অপপ্রচার চালানো হয়েছে।

তারা এ বিষয়ে সুষ্ঠু তদন্ত সাপেক্ষ আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন। এ বিষয়ে দেহেরগতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মশিউর রহমান জানান, সুজন আহমেদ দুষ্ট প্রকৃতির লোক। তার বিরুদ্ধে দূর্নীতির এনে ইতিমধ্যেই ওয়ার্কার্স পার্টি থেকে বহিস্কৃত হয়েছেন।

তবে, সুজন আহমেদ এর দাবী এ অভিযোগ ভিত্তিহীন। এব্যাপারে বাবুগঞ্জ থানার ওসি মো. মাহাবুবুর রহমান জানান, এ বিষয়ে এখনও কোন তথ্য আমার হাতে আসেনি। তথ্য পেলে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।