জাজিরায় সড়ক দুর্ঘটনা : মা অসুস্থ শুনে যুক্তরাষ্ট্র থেকে পটুয়াখালীতে এসেছিলেন লিমা


Barisal Crime Trace -GF প্রকাশের সময় : জানুয়ারি ১৭, ২০২৩, ৮:৫১ অপরাহ্ণ /
জাজিরায় সড়ক দুর্ঘটনা : মা অসুস্থ শুনে যুক্তরাষ্ট্র থেকে পটুয়াখালীতে এসেছিলেন লিমা

নিজস্ব প্রতিবেদক : লুৎফুন্নাহার লিমা (৩০) থাকতেন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায়। মা জাহানারা বেগমের (৫৫) অসুস্থতার কথা শুনে গতবছরের নভেম্বরে দেশে আসেন। মাকে সুস্থ করে কয়েকমাসের মধ্যেই ফ্লোরিডার নিয়ে যাওয়ার কথা ছিল। কিন্তু ফ্লোরিডা যাওয়া হলো না মা-মেয়ের। মাকে চিকিৎসার জন্য অ্যাম্বুলেন্সযোগে ঢাকায় নেওয়ার পথে সড়ক দুর্ঘটনায় দুজনই পাড়ি জমান না ফেরার দেশে।

 

নিহত দুজনের বাড়ি পটুয়াখালীর বাউফল উপজেলার কাছিপাড়া ইউনিয়নের কারখানা গ্রামে।

 

 

একই ঘটনায় মারা যান তাদের স্বজন নবচেতনা পত্রিকার বরিশাল ব্যুরো চিফ মাসুদ রানা (৩৫), দশমিনা উপজেলার আদমপুরা গ্রামের ফজলে রাব্বি (২৮), অ্যাম্বুলেন্সচালক রবিউল ইসলাম (২৮) ও তার হেলপার জিলানি (২৬)।

 

লুৎফুন্নাহার লিমার চাচা আজিজ মল্লিক বলেন, ‘বড় ভাই লতিফ মল্লিক প্রায় ২০ বছর আগে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় যান। এরপর লিমা দেশে পড়াশোনা শেষে ২০১০ সালে তার বাবার কাছে চলে যায়। ফ্লোরিডায় কম্পিউটার ইঞ্জিনিয়ারিংয়ে পড়াশোনা শেষে একটি প্রতিষ্ঠানে চাকরি করছিল। তার মায়ের অসুস্থতার কথা শুনে গত নভেম্বরে দেশে এসে মায়ের চিকিৎসা করাচ্ছিল। বরিশালেই চলছিল চিকিৎসা।’

 

 

 

তিনি আরও বলেন, ‘সোমবার (১৬ জানুয়ারি) দিনগত রাতে তার শারীরিক অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য অ্যাম্বুলেন্সযোগে ঢাকায় নেওয়া হচ্ছিল। পথে ভোর ৪টার দিকে অ্যাম্বুলেন্সটি শরীয়তপুরের জাজিরায় নাওডোবা সেতু এলাকায় দুর্ঘটনার শিকার হয়। এ সময় ঘটনাস্থলেই অ্যাম্বুলেন্সে থাকা সবাই মারা যান।’

 

 

নিহত জাহানারার বড় ভাই আশরাফ আলী বলেন, ‘ভাগ্যের কী নির্মম পরিহাস! মেয়েটি এলো তার মাকে সুস্থ করে যুক্তরাষ্ট্রে নিয়ে যাবে বলে। অথচএকটি দুর্ঘটনায় তারা দুজনই এখন না ফেরার দেশে।

 

 

নিহতের স্বজনরা জানিয়েছেন, মা ও মেয়ের মরদেহ আজ রাতেই কাছিপাড়া ইউনিয়নের কারখানা গ্রামের বাড়িতে দাফন করা হবে।