নলছিটিতে ৭ মাস ধরে এসিল্যান্ড পদ শূন্য, সেবা পেতে দীর্ঘ অপেক্ষা


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : জানুয়ারি ১৭, ২০২৩, ৮:৫৫ অপরাহ্ণ /
নলছিটিতে ৭ মাস ধরে এসিল্যান্ড পদ শূন্য, সেবা পেতে দীর্ঘ অপেক্ষা

ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠির নলছিটি উপজেলা সহকারী কমিশনারের (ভূমি) পদটি সাত মাস ধরে শূন্য পড়ে আছে। দিনের পর দিন ফাইল জমা হলেও সহজে মিলছে না সমাধান। দীর্ঘ অপেক্ষার পরও অনেকে সেবা থেকে বঞ্চিত হচ্ছেন। ক্ষোভে ফুসে উঠছেন সেবাগ্রহিতারা।

উপজেলা ভূমি অফিস সূত্রে জানা গেছে, নলছিটি উপজেলায় কর্মরত এসিল্যান্ড ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুমা আক্তার ২০২২ সালের ৩ জুলাই বদলি হয়ে কর্মস্থল পরিবর্তন করেন। এরপর একে একে ছয় মাস কেটে গেলেও এ পদে আর কেউ যোগদান করেননি। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ পদে অতিরিক্ত দায়িত্ব পালন করছেন।

সেবাগ্রহিতা আমিন হোসেন বলেন, আমি একটি নাম জারির জন্য আবেদন করেছিলাম। কাজের ধীরগতির কারণে তা পেতে অনেক বেগ পোহাতে হয়েছে। অন্য গুরুত্বপূর্ণ কাজ রেখে একাধিকবার ভূমি অফিসে আসা যাওয়া করতে হয়েছে। অনলাইন সিস্টেমে নামজারি ২৮দিনে নিষ্পত্তি হওয়ার কথা থাকলেও আমারটি ৫৫ দিন লেগেছে। ভূমি অফিস ছাড়াও উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেটের ভূমিকা পালন করে থাকেন সহকারী কমিশনার।

উপজেলা ভূমি অফিসের কানুনগো জাহাঙ্গীর হোসেন বলেন, এসিল্যান্ড না থাকায় অনেক ফাইল জমা পড়ে আছে। দাপ্তরিক ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় কিছুটা হলেও কাজের গতি শ্লথ হয়েছে।