রাশিয়ার সঙ্গে শান্তি আলোচনার বিষয়ে যা বলল ইউক্রেন


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : জানুয়ারি ১৮, ২০২৩, ২:০৪ অপরাহ্ণ /
রাশিয়ার সঙ্গে শান্তি আলোচনার বিষয়ে যা বলল ইউক্রেন

ক্রাইম ট্রেস ডেস্ক : মস্কোর সঙ্গে শান্তি আলোচনার বিষয় অর্থহীন বলে জানিয়েছেন ইউক্রেনের পররাষ্ট্রমন্ত্রী দিমিত্রো কুলেবা। মঙ্গলবার কানাডিয়ান টেলিভিশন চ্যানেল সিবিসি নিউজের সঙ্গে সাক্ষাৎকারে ইউক্রেনের পররাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন। খবর ইয়েনি সাফাক।

দিমিত্রো কুলেবা বলেন, এটি সম্পূর্ণ অর্থহীন, রাশিয়া যা বলে আমরা তা করব না। এর চেয়েও বড় কথা— আমরা এটি দেখে আনন্দিত যে, আরও অনেক দেশও তাদের সঙ্গে একমত হচ্ছে না। কুলেবা আরও বলেন, ইউক্রেনের পূর্বাঞ্চলীয় শহর ডিনিপ্রোতে সাম্প্রতিক হামলা কিয়েভ আত্মসমর্পণ করবে না।

তিনি বলেন, আপনি শুধু হাত তুলে বলতে পারবেন না, এটাই আমরা আত্মসমর্পণ করছি। কারণ আপনি আবাসিক ভবনে আঘাত করছেন, যেখানে বাবা-মা ও শিশুদের হত্যা করছেন। আমরা যদি আত্মসমর্পণ করি, তবে এটি আরও খারাপ হতে পারে।

প্রসঙ্গত শনিবার ভোরে রুশ ক্ষেপণাস্ত্র পূর্ব ইউক্রেনের শহর ডিনিপ্রোর একটি অ্যাপার্টমেন্ট ভবনে আঘাত হানে। এ ঘটনায় অন্তত ৪৪ জন নিহত হয়েছেন এবং আহত হয়েছেন ৭০ জনের বেশি মানুষ।

প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, রাশিয়া গত ফেব্রুয়ারিতে শুরু হওয়া ইউক্রেনের যুদ্ধে জড়িত সব পক্ষের সঙ্গে কথা বলতে প্রস্তুত। তবে কিয়েভ ও তার পশ্চিমা মিত্রদের বিরুদ্ধে আলোচনা করতে অস্বীকার করার অভিযোগ উঠেছেন পুতিনের বিরুদ্ধে।