মঠবাড়িয়ায় ভবন নির্মাণে চাঁদা দাবি, আদালতে মামলা


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : জানুয়ারি ১৮, ২০২৩, ২:৩১ অপরাহ্ণ /
মঠবাড়িয়ায় ভবন নির্মাণে চাঁদা দাবি, আদালতে মামলা

মঠবাড়িয়া প্রতিনিধি : পিরোজপুরের মঠবাড়িয়া পৌর শহরের ৪নং ওয়ার্ড টিএন্ডটি রোডস্থ এক প্রবাসি পাকা ভবণ নির্মাণ করতে গেলে চাঁদা দাবি করে স্থানীয় একটি প্রভাবশালী মহল। এ ঘটনায় ভুক্তভোগী সৌদি প্রবাসী মো. কবির মৃধা (৪০) বাদী হয়ে টিএন্ডটি রোডস্থ মৃত. পরিতোষ চৌধুরী ছেলে রজত চৌধুরী (৫০) ও শঙ্কজ চৌধুরী (৫২) বিরুদ্ধে

গত ১৬ জানুয়ারি মঠবাড়িয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিট্রেট আদালতে একটি মামলা দায়ের করেন। বিজ্ঞ ম্যাজিস্ট্রেট মো. কামরুল আজাদ মামলাটি আমলে নিয়ে পিরোজপুর সিআইডিকে আগামী ১২মার্চ এর মধ্যে তদন্ত পূর্বক প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

মামলা সূত্রে জানা যায়, সৌদি প্রবাসী মো. কবির মৃধা দীর্ঘ ২০ বছর ধরে সৌদিতে থাকেন। গত ১৬ বছর পূর্বে মঠবাড়িয়া পৌর শহরের ৪নং ওয়ার্ডে জে এল ২১নং মৌজার এস এ ১৮৩নং খতিয়ানের ১৪০০নং দাগের জমি খরিদ করে সেমি পাকা ঘরে পরিবার নিয়ে বসবাস করে আসছিলো।

গত মাসে কবির বাড়িতে এসে ওই ঘর ভেঙে বিল্ডিং নির্মাণ কাজ শুরু করে। গত ২৯ ডিসেম্বর সকালে রজত চৌধুরী ও শঙ্কজ চৌধুরী শ্রমিকদের কাজ বন্ধ করতে বলে এবং ১০ লাখ টাকা চাঁদার দাবি করে।

এ সময় প্রবাসী মো. কবির মৃধা প্রতিবাদ করলে খুন-জখমের হুমকি দিয়া কবিরের পকেটে থাকা ৩২ হাজার ৫‘শ টাকা জোর পূর্বক ছিনিয়ে নিয়ে যায়।

কবির মৃধা উপজেলার বকসির ঘটিচোরা ৯নং ওয়ার্ডের এসকান্দার আলী মৃধার ছেলে। এ ব্যাপারে অভিযুক্ত রজত চৌধুরীর সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।