ইজিপিপি প্রকল্পের কাজ পরিদর্শন করলেন চেয়ারম্যান এবং পিআইও 


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : জানুয়ারি ১৮, ২০২৩, ৩:৩৪ অপরাহ্ণ /
ইজিপিপি প্রকল্পের কাজ পরিদর্শন করলেন চেয়ারম্যান এবং পিআইও 

কাঠালিয়া প্রতিনিধি : ঝালকাঠি জেলার কাঠালিয়া উপজেলার ৫নং শৌলজালিয়া ইউনিয়ন পরিষদের, দক্ষিণ কৈখালী আজিজ পাহলানের বাড়ি হইতে আলোক চান তালুকদারের বাড়ি পর্যন্ত, রাস্তা মাটি দ্বারা উন্নয়নের কাজ পরিদর্শন করেছেন। ৫নং শৌলজালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদ হোসেন রিপন, এবং কাঠালিয়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আহম্মদুর রহমান।

সরজমিনে দেখা যায় উপজেলা দক্ষিণ কৈখালী গ্রামের উল্লেখ্য রাস্তাটি ছিল চলাচলের অনুপযোগী, ইজিপিপি প্রকল্পের আওতায় ৪০ দিনের কর্মসূচিতে ৭৯ জন শ্রমিক ৪০০ টাকা হাজিরায় ২৬ নভেম্বর ২০২২ থেকে কাজ শুরু করে আজ বুধবার ১৮ জানুয়ারি ২০২৩ তারিখ কাজ শেষ হয়েছে।

সুবিধাভোগীরা বলেন, আমরা ৪০ দিন ধরে কাজ করে আসছি আজ কাজ শেষ হবে, আমরা সুন্দর ভাবে কাজ করেছি। তবে এখন পর্যন্ত আমরা বেতন পাইনি, স্যারেরা বলছে মোবাইলে টাকা পাবো।

স্থানিয় বাদল জানান, এখানে কোন রাস্তা ছিলোনা, একটি বেঁরি ছিলো, বেঁরি দিয়ে মানুষ হাটা চলা করতো। তাও আবার বৃষ্টির পানিতে তলিয়ে যেত। মানুষ নৌকা ছারা চলতে পারতোনা। এখন আমাদের চেয়ারম্যান ও পিআইও স্যারের জন্য রাস্তি হয়েছে, এতে আমরা খুবই আনন্দিত।

শৌলজালিয়া ইউপি চেয়ারম্যান মাহমুদ হোসেন রিপন বলেন, এক সময় এই রাস্তাটি ছিলো মানুষের চলাচলের অনুপযোগী, বর্ষার সময় পানিতে তলিয়ে থাকতো। এখন রাস্তাটি হওয়ায় জনগনের কষ্ট লাগব হয়েছে। ইজিপিপি প্রকল্প অনেক ভালো মানের একটি প্রকল্প, এই প্রকল্পে যেমন এলাকার উন্নয়ন হয় তেমনি অসহায় জনগন অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী হয়।

এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আহম্মদুর রহমান বলেন, আমি চেষ্টা করেছি যেন কাজটি সুন্দরভাবে হয়, সার্বক্ষণিক আমি পরিদর্শন করেছি। আমরা ২০ দিনের বিল পাঠিয়েছি কয়েক দিনের মধ্যে সুবিধাভোগীদের মোবাইলে আসবে। কাজ পরিদর্শন করে বাকি বিল পাঠানো হবে।