বিশ্বকাপে হ্যাটট্রিক জয়, গ্রুপ সেরা হয়ে সুপার টুয়েলভে বাংলাদেশ


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : জানুয়ারি ১৮, ২০২৩, ৬:০৬ অপরাহ্ণ /
বিশ্বকাপে হ্যাটট্রিক জয়, গ্রুপ সেরা হয়ে সুপার টুয়েলভে বাংলাদেশ

ক্রাইম ট্রেস ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপে টানা তৃতীয় জয় তুলে নিলো বাংলাদেশ অনুর্ধ্ব ১৯ নারী দল। আজ যুক্তরাষ্ট্র অনুর্ধ্ব ১৯ নারী দলকে ৫ উইকেটে হারিয়েছে বাংলাদেশের জুনিয়র বাঘিনীরা। এই জয়ে পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা হয়েই সুপার টুয়েলভে পা রাখলো বাংলাদেশ।

বুধবার টসে জিতে আগে ব্যাটিংয়ে নামে যুক্তরাষ্ট্র নারী দল। যেখানে খুব বেশি উইকেট তুলে নিতে না পারলেও নিয়ন্ত্রিত বোলিংয়ে মাত্র ১০৩ রানেই যুক্তরাষ্ট্রকে থামিয়ে দেয় জুনিয়র টাইগ্রিসরা। অধিনায়ক দিশা বিশ্বাস মাত্র ১৩ রানে শিকার করেন ২ উইকেট।

যুক্তরাষ্ট্র তাদের প্রথম উইকেট হারায় চতুর্থ ওভারে। দিশার গুড লেংথ ডেলিভারিতে আশরাফী অর্থীর হাতে ক্যাচ দেন লিসায়া মুলাপাদি। যুক্তরাষ্ট্রের এই ব্যাটার ফিরেছেন মাত্র ৫ রানে। সেখান থেকে জুটি গড়ে তোলেন দিশা ধিংগ্রা ও স্নিগ্ধা পাল। তারা দুজনে মিলে যোগ করেন ৫৭ রান। ধিংগ্রা রানআউট হলে ভাঙে তাদের জুটি, ২০ রান করেন ধিংগ্রা।

পরের বলেই আউট হন স্নিগ্ধা। দিশার বলে আউট হবার আগে করেন ২৬ রান। তবে চতুর্থ উইকেট জুটিতে ইশানি ভাগেলা ও গীতিকা কোডাল মিলে যুক্তরাষ্ট্রের রান তিন অংকে পৌঁছান। ১৬ রান করা গীতিকা আউট হলেও ইশানি ১৭ রানে অপরাজিত ছিলেন। ৪ উইকেট হারিয়ে ১০৪ রানেই থামে যুক্তরাষ্ট্রের ইনিংস।

১০৫ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। ২১ রানেই হারিয়ে ফেলে দুই ওপেনারকে। সুমাইয়া আক্তার ১০ ও আফিয়া হুমায়রা আউট হন ৭ রান করে। তবে এরপর দিলারা ও স্বর্ণা আক্তারের ব্যাটে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। তবে পরপর দুই ওভারে এই দুজনকে হারিয়ে শঙ্কা তৈরি হয় বাংলাদেশ শিবিরে।

দিলারা আক্তার ১৭ ও স্বর্ণা আক্তার ২২ রান করে আউট হন। তবে রাবেয়া খান ও রত্মা সাহার ব্যাটে জয় নিয়েই মাঠ ছাড়ে বাংলাদেশ। ১৫ বল বাকি থাকতেই ৫ উইকেটের জয় পায় জুনিয়র ট্রাইগ্রিসরা। রাবেয়া ১৮ ও রানি সাহা অপরাজিত থাকেন ১৪ রানে। মাঝে ১০ রান করে আউট হন অধিনায়ক দিশা বিশ্বাস।