বরিশাল আইনজীবী সমিতির নির্বাচনে আ.লীগ-বিএনপির ফরম সংগ্রহ


Barisal Crime Trace -GF প্রকাশের সময় : জানুয়ারি ২৩, ২০২৩, ৬:৩৫ অপরাহ্ণ /
বরিশাল আইনজীবী সমিতির নির্বাচনে আ.লীগ-বিএনপির ফরম সংগ্রহ

আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : ঐতিহ্যবাহী বরিশাল আইনজীবী সমিতির কার্যকরী পরিষদের আসন্ন নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও জাতীয়তবাদী আইনজীবী ফোরামের মনোনীত প্রার্থীরা নির্বাচন কমিশনারের কাছ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

 

 

 

 

বরিশাল আইনজীবী সমিতির শহীদ আব্দুর রব সেরনিয়াবাত এনেক্স ভবনের তৃতীয় তলায় নির্বাচন কমিশনার এ্যাডভোকেট কায়ূম খান কায়সার ও এ্যাডভোকেট মিজানুর রহমান মিন্টুর কাছ থেকে প্রার্থীরা তাদের মনোনয়ন ফরম গ্রহণ করেন।

 

 

 

 

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের মনোনীত সভাপতি প্রার্থী এ্যাডভোকেট ফয়েজুর রহমান ফয়েজ ও সাধারণ সম্পাদক প্রার্থী এ্যাডভোকেট দেলোয়ার হোসেন মুন্সিসহ অন্যান্য পদের প্রার্থীরা মনোনয়ন ফরম গ্রহন করেছেন।

 

 

এসময় সাবেক সভাপতি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস, বর্তমান সভাপতি এ্যাডভোকেট লস্কর নুরুল হক, বর্তমান সাধারণ সম্পাদক এ্যাডভোকেট রফিকুল ইসলাম খোকনসহ বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সিনিয়র আইনজীবী সদস্যগণ উপস্থিত ছিলেন।

 

 

 

দুপুরে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মনোনীত সভাপতি প্রার্থী এ্যাডভোকেট সাদেকুর রহমান লিঙ্কন ও সাধারণ সম্পাদক প্রার্থী এ্যাডভোকেট আবুল কালাম আজাদ ইমনসহ কার্যকরী পরিষদের অন্যান্য পদের প্রার্থীরা ফরম সংগ্রহ করেন। এসময় জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি এ্যাডভোকেট মো. মহসিন মন্টু, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আবুল কালাম আজাদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

 

 

 

নির্বাচন কমিশনারের কাছ থেকে মনোনয়ন ফরম গ্রহনকালে প্রার্থীরা নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করা এবং শান্তি পূর্ণভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করার সুযোগ করে দেয়া, নির্বাচন কক্ষ পরিবর্তন করা, ভোট কেন্দ্রের বাহিরে সিসি ক্যামেরা স্থাপন, সুষ্ট ও নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে দুইজন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট পর্যবেক্ষক হিসেবে রাখাসহ সাত দফা দাবী উত্থাপন করে লিখিত আবেদন করেন।

 

 

 

 

উল্লেখ্য, আইনজীবী সমিতির নির্বাচনে দলীয় মনোনীত প্রার্থীরা আগামী ২৪ জানুয়ারী তাদের মনোনয়নপত্র নির্বাচন কমিশনারের কাছে জামা প্রদান করবেন।

 

 

 

২৫ জানুয়ারী খসরা তালিকা প্রকাশ ও ২৯ তারিখ মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ধার্য্য করা হয়েছে। আগামী ৯ ফেব্রয়ারী আইনজীবী সমিতির নির্বাচনে ৮৯৮ জন আইনজীবী ভোটারগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করার মাধ্যমে তাদের মনোনীত প্রার্থীদের বিজয়ী করবেন।