কীর্তনখোলা নদীতে ডুবে কার্গো শ্রমিকের মৃত্যু


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : জানুয়ারি ২৫, ২০২৩, ১২:০২ অপরাহ্ণ /
কীর্তনখোলা নদীতে ডুবে কার্গো শ্রমিকের মৃত্যু

শামীম আহমেদ, বরিশাল : বরিশাল নগরীর কেডিসি এলাকায় বিএডিসির পন্টুন থেকে কীর্তনখোলা নদীতে পড়ে সার বোঝাই এক কার্গোর শ্রমিকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সন্ধ্যার দিকে নদীতে পড়ে যাওয়ার এই ঘটনা ঘটে বলে কার্গোর মাষ্টার ও ফায়ার সার্ভিস জানিয়েছে।

নিহত শ্রমিক মো: ফরিদ (২৬) পিরোজপুরজেলার, নেছারাবাদ উপজেলার শাহ আলমের ছেলে। ফরিদ সার বোঝাই এমভি ম্যাক্সফালা কার্গোর শ্রমিক ছিলো।

কার্গোর মাষ্টার জাকির হোসেন জানান, মোংলার হারবাড়িয়া-৮ থেকে ৪ দিন পূর্বে ইউরিয়া সার নিয়ে কীর্তনখোলা নগরীর কেডিসি এলাকায় বিএডিসির ঘাটে এসে পৌছান।আজ সন্ধ্যার পর পন্টুনের উত্তর পাশ থেকে এক লোককে পানিতে পড়ে যেতে দেখে অন্যান্য শ্রমিকরা।

প্রথমে ঘাটের কোন শ্রমিক গোসল করতেছে ভেবেছিলাম। কিছুক্ষন পর শ্রমিকরা এসে জানায় ফরিদকে পাওয়া যাচ্ছে না। আশে-পাশে খুজে তাকে না পেয়ে ৯৯৯ কল করা হয়। ফায়ার সার্ভিস এসে পন্টুনের নিচ থেকে লাশ উদ্ধার করেছে বাংলাদেশ নৌযান শ্রমিক কর্মচারী ইউনিয়ন বরিশাল জেলার সাধারণ সম্পাদক কবির হোসেন বেপারী বলেন, দুর্ঘটনবশত ওই শ্রমিকের মৃত্যু হয়েছে। ফায়ার সার্ভিস লাশ উদ্ধার করেছে।

ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক বেলালউদ্দিন বলেন, খবর পেয়ে ডুবুরি নিয়ে রাতে উদ্ধারে নেমে পড়েন। আধা ঘন্টার চেষ্টায় পন্টুনের নিচ থেকে লাশ উদ্ধার করা হয়েছে। পরে লাশ কার্গোর মাষ্টারের কাছে হস্তান্তর করেছেন। কার্গোতে ১৫/২০ দিন পূর্বে শ্রমিক হিসেবে চাকুরি নিয়েছিলো ফরিদ।

বিষয়টি নিশ্চিত করেন বরিশাল মেট্রোপলিটন কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিমুল করিম বলেন,স্থানীয় ভাবে ৯৯৯ ফোনের মাধ্যমে বিষয়টি আমরা জানতে পারি এবং ঘটনা স্থালে পুলিশ সদস্য পাঠানো হয়েছে, লাশটি এখন শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে মর্গে পাঠানো হয়েছে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।