বাবুগঞ্জে টিসিবি কার্ডে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : জানুয়ারি ২৫, ২০২৩, ১২:০২ অপরাহ্ণ /
বাবুগঞ্জে টিসিবি কার্ডে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ

বাবুগঞ্জ প্রতিনিধি : বরিশালের বাবুগঞ্জে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ ( টিসিবি) কার্ডের পণ্য বিক্রিতে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ উঠেছে। এ ঘটনাটি ঘটেছে মঙ্গলবার বিকালে উপজেলার কেদারপুর ইউনিয়নের স্টিমারঘাট বাজারে।

সরেজমিনে দেখা গেছে কেদারপুর ইউনিয়নের টিসিবি এর ডিলার খান এন্টারপ্রাইজ এর স্বত্বাধিকারী মোঃ জসিম উদ্দিন মেম্বার কেদারপুর ইউনিয়নের ১,২, ৩,৪ ও ৫ নং ওয়ার্ডের টিসিবি এর কার্ডধারী উপকারভুগীদের মাঝে পণ্য বিক্রি করেন।

সরকারি নিয়ম অনুযায়ী প্রতিটি কার্ডের অনুকূলে ৪ শত ২০ টাকায় ২ লিটার সয়াবিন তেল, ১ কেজি চিনি ও ২ কেজি মসুর ডাল দেয়ার কথা কিন্তু ডিলার মোঃ জসিম উদ্দিন মেম্বার প্রত্যেকের কাজ ৪ শত ৩০ টাকা করে আদায় করেন। এমন কি প্রতি কেজি চিনি তে ৫০ থেকে ১৫০ গ্রাম চিনি কম দেয়ার অভিযোগ পাওয়া গেছে। পণ্য বিক্রি করে কার্ডধারীর কাজ থেকে কার্ড রেখে দিয়েছেন। এ ঘটনায় কার্ডধারীদের মধ্যে অসন্তোষ দেখা গেছে।

পণ্য ক্রয় করতে আসা মোসাঃ কনা আক্তার জানান, গত মাসে ডিলার প্রতিটি কার্ডের অনুকূলে ৪২০ দিয়েছেন। তবে চলতি মাসে ৪৩০ টাকা করে নিচ্ছেন।কেন কার্ড রেখে দিয়েছেন প্রশ্নের জবাবে ডিলার মোঃ জসিম উদ্দিন মেম্বার জানান, স্থানীয় ইউপি চেয়ারম্যান মোঃ নূরে আলম বেপারীর নির্দেশনায় কার্ড রেখে দিয়েছেন। তবে কেন ১০ টাকা করে বেশি আদায় করছেন তার কোন জবাব তিনি দেননি।

এ ঘটনায় কেদারপুর ইউপি চেয়ারম্যান মোঃ নূরে আলম বেপারী বলেন, ১০ টাকা করে বেশি নেয়ার কোন সুযোগ নেই। এটা বেআইনি। তবে কার্ড রেখে দিতে বলেছি কারণ যার যার কার্ড তাদের আইডি কার্ড মিলিয়ে দিয়ে দেয়া হবে। যাতে একজনের কার্ডে দিয়ে অন্য কেউ পণ্য নিতে না পারে সেজন্য রেখে দেয়া হয়েছে।