গণতন্ত্র উদ্ধারের জন্য যুদ্ধ শুরু হয়ে গেছে : গয়েশ্বর চন্দ্র রায়


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : জানুয়ারি ২৫, ২০২৩, ৪:০৫ অপরাহ্ণ /
গণতন্ত্র উদ্ধারের জন্য যুদ্ধ শুরু হয়ে গেছে : গয়েশ্বর চন্দ্র রায়

শামীম আহমেদ, বরিশাল ॥ বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী বাবু গয়েশ্বর চন্দ্র রায় বলেছন, শেখ হাসিনার বিদায়ের আগে এদেশে কোন নির্বাচন হবে না। বিএনপি একটাই কাজ শেখ হাসিনা বিদায় করে এদেশের গণতন্ত্র উদ্ধারের মাধ্যমে জনগনের ভোটাধিকার ফিরিয়ে দেওয়ার মধ্য দিয়ে একটি সুষ্ট অবাধ নির্বাচনের জন্য লড়াই করে যাচ্ছে। নির্বাচন নিয়ে বিএনপির কোন প্রস্তুতি নাই। এই সরকার হঠাৎ করে কাদেরের মত ধপ করে পড়ে যাবে। এখন থেকে শেখ হাসিনাকে ভয় পাবার কিছু নাই।

তিনি বলেন, সেই ৭১ সালের মত এখন আর কম্বল কাটা মুজিবকোট নাই, এখন আছে উন্নয়নের নামে দূর্নীতি। বাবু গয়েশ্বর চন্দ্র রায় আরো বলেন, আজ আদালতের বিচারপতিরা ন্যায় বিচার করতে পারে না। বর্তমানে সকল আদালত চলে উপরের নির্দেশে। তাই শেখ হাসিনাকে ক্ষমতায় রাখার সময় আর বেশি দিন নাই তার সময় শেষ হয়ে আসছে ।

দেশের অর্থনৈতিক অবস্থা ভয়াবহ কোন ব্যাংকে টাকা নাই। লুঠপাট দূর্নীতির মাধ্যমে শেষ করে দিয়েছে যার ফলে ব্যাবসায়ীরা আজ এলসি খুলতে পারছে না। তিনি এসময় দলীয় নেতা কর্মীদের বলেন, আমাদের গণতন্ত্র উদ্ধারের জন্য যুদ্ধ শুরু হয়ে গেছে আপনারা সকলেই প্রস্তুত হন।

আজ বুধবার (২৫ জানুয়ারী) সকাল ১১টায় নগরীর সদররোডস্থ জেলা ও মহানগর বিএনপি দলীয় কার্যলয়ে সম্মুখে গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষে ফ্যাসিস্ট সরকারের পদত্যাগ,তত্বাবধায়ক সরকারের অধিনে নির্বাচন দেয়া সহ সাবেক প্রধান মন্ত্রী বেগম খালেদা জিয়া ও সকল রাজবন্দীদের মুক্তি সহ বিদ্যুৎ,গ্যাস এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম কমানো ও গণতন্ত্র পূনরুদ্ধারে ১০ দফা দাবী আদায়ের লক্ষে বরিশাল মহানগর ও বরিশাল জেলা দক্ষিন বিএনপি আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি উপরোক্ত কথা বলেন।

বরিশাল মহানগর বিএনপি আহবায়ক মোঃ মনিরুজ্জামান খান ফারুকের সভাপতিত্বে ও মহানগর সদস্য সচিব এ্যাড,মীর জাহিদুল কবির জাহিদ ও বরিশাল জেলা বিএনপি দক্ষিণ সদস্য সচিব এ্যাড,আবুল কালাম শাহিনের সঞ্চলনায় সমাবেশে আরো বক্কব্য রাখেন কেন্দ্রীয় বিএনপি সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি এ্যাড,বিলকিস জাহান শিরিন,কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান,সহ-সাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক নানু, কেন্দ্রীয় বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক কাজী রওনোকুল ইসলাম টিপু,কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও বরিশাল জেলা দক্ষিন বিএনপি আহবায়ক আবুল হোসেন খান,কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আবু নাসের রহমত উল্লাহ.কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক বরিশাল জেলা বিএনপি সভাপতি আলহাজ্ব এবায়েদুল হক চাঁন,কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার আব্দুস সোবহান, বরিশাল উত্তর জেলা বিএনপি আহবায়ক দেওয়ান মোঃ শহিদুল্লাহ, বরিশাল মহানগর বিএনপি সিনিয়র যুগ্ম আহবায়ক এ্যাড, আলী হায়দার ববিুল,বরিশাল জেলা শ্রমিকদল সাধারন সম্পাদক সাইফুল ইসলাম,মহানগর শ্রমিকদল আহবায়ক মোঃ ফয়েজ অহমেদ খান, বরিশাল জেলা যুবদল সাধারন সম্পাদক এ্যাড,এইচ.এম তছলিম উদ্দিন, বরিশাল জেলা উত্তর যুবদল সদস্য সচিব গোলাম মোর্সেদ মাসুদ, বরিশাল মহানগর স্বেচ্ছাসেবক দল আহবায়ক মসিউর রহমান মঞ্জু, বরিশাল জেলা স্বেচ্ছাসেবকদল সদস্য সচিব কামরুল ইসলাম,বরিশাল জেলা ছাত্রদল সভাপতি ইঞ্জিনিয়ার মাহফুজুল হক মিঠু প্রমুখ।

এর পূর্বে সকাল থেকে বরিশাল জেলা বিএনপি দক্ষিণ ও বরিশাল উত্তর জেলা বিএনপি সহ মহানগরের বিভিন্ন ওয়ার্ড থেকে বিভিন্ন ব্যানার ফেস্টুন সহকারে মিছিল নিয়ে সমবেত হন।