আগৈলঝাড়ায় মহাসড়ক দখলকরে গরুর গোবর ও কাঁঠের লাকড়ি শুকায়


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : জানুয়ারি ২৫, ২০২৩, ৫:৪৪ অপরাহ্ণ /
আগৈলঝাড়ায় মহাসড়ক দখলকরে গরুর গোবর ও কাঁঠের লাকড়ি শুকায়

আগৈলঝাড়া প্রতিনিধি : বরিশালের গৌরনদী-আগৈলঝাড়া-পয়সারহাট ও গোপালগঞ্জ মহাসড়ক দখলকরে গরুর গোবর, কাঠের লাকড়িও গাছের পাতা শুকানোর কারনে দূর পাল্লার গাড়ী চলাচলে বিঘ্ন হচ্ছে। মুখামূখি গাড়ী ছাইট দিতে গিয়ে প্রতিনিয়ত ঘটছেদুঘেটনা।

দূর ঘটনার কারনে অনেকের হাত-পা ভেঙ্গে পঙ্কুত জীবন জাপন করতে হচ্ছে। স্থানীয় সূত্রে জানা গেছে গৌরনদী-আগৈলঝাড়া-পয়সারহাট ও গোপালগঞ্জ মহাসড়কের আগৈলঝাড়া উপজেলার পূর্বসিমানা দাসেরহাট ও পশ্চিমে পয়সারহাট কোটালিপাড়ার সিমান্ত পর্যন্ত মহাসড়ক দখলকরে গরুর গোবর, কাঁঠের লাকড়ি ও গাছের পাতা শুকায়।

এ কারনে দূর পাল্লার গাড়ী চলাচলে বিঘ্ন হচ্ছে। স্থানীয় সচেতন মহলের দাবী যারা সড়ক দখল করে যানবাহন চলাচলে বিঘ্ন করছে তাদের বিরুদ্ধে অচিরে যেনো প্রশাসন আইন অনুক ব্যবস্থা গ্রহন করে।

ভ্যানচালক বাবলু হালদার, অটোচালক রুবেল শিকদার ও মাহেন্দ্র চালক ইদ্রিস ফকির বলে, মহাসড়কে গরুর গোবর, কাঁঠের লাকড়ি ও গাছের পাতা শুকায় কারনে বড় গাড়ি আসলে আমরা সাইট দিতে পারি না। গরুর গোবর খুবপিছল গাড়ি ব্রেক করলেও দাড়ায় না। তাই আমরা জীবনের ঝুঁকিনিয়ে রাস্তায় গাড়ি চালাই।

গোবরের কারনে দূর ঘটনার ঘটে থাকে। যারা গোবরলারে তাদের নিশেধ করলে তারা গালাগাল দেয় আমাদের। অনেকে হাত-পা ভেঙ্গে পঙ্কুত জীবন জাপন করে। কিঝুদিন পুর্বে উপজেলার জোবারপাড় গ্রামের ভ্যান চালক সুমন বালার জীবদিতে হলো এই গরুর গোবরের জন্য।

নিরাপদ সড়ক চাই বরিশাল জেলা কমিটির সদস্য ও আগৈলঝাড়া আহবায়ক সরদার হারুন রানা বলেন সরকার কোটি কোটি টাকা ব্যায় করে যানচলাচলে জন্য সড়ক নির্মান করছে। আর সেই সড়ক দখর করে গরুর গোবর শুকানোর কারনে সড়ক দূর্ঘটনা বেড়ে গেছে।

এব্যাপারে আগৈলঝাড়া উপজেলা নির্বাহী অফিসার মো. সাখাওয়াত হোসেন বলেন, মহাসড়কে গরুর গোবড়, কাঁঠের লাকড়ি ও গাছের পাতা শুকানো আইনত অপরাধ। অচিরেই এদের বিরুদ্ধে ব্যবস্থানেওয়া হবে।