ববির হলে ঢুকে শিক্ষার্থীর ওপর হামলা: তদন্ত কমিটি


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : জানুয়ারি ২৫, ২০২৩, ৭:১৯ অপরাহ্ণ /
ববির হলে ঢুকে শিক্ষার্থীর ওপর হামলা: তদন্ত কমিটি

স্টাফ রিপোর্টার, বরিশাল: বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শের-ই বাংলা হলের একটি কক্ষে ঢুকে ‘স্বঘোষিত’ ছাত্রলীগ নেতা মহিউদ্দিন আহম্মেদ সিফাত ও তার দুই অনুসারীকে কুপিয়ে এবং পিটিয়ে জখম করা হয়েছে। এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বুধবার (২৫ জানুয়ারি) বরিশাল বিশ্ববিদ্যালয়েল প্রক্টর ড. মো. খোরশেদ আলম এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, শের-ই বাংলা হলে হামলার ঘটনায় মঙ্গলবার (২৪ জানুয়ারি) আইন অনুষদের ডিন সুপ্রভাত হালদারকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। প্রক্টর বলেন, তদন্ত কমিটির অপর দুই সদস্য হলেন- সহকারী প্রক্টর ফরহাদ উদ্দিন ও শের-ই বাংলা হলের হাউজ টিউটর শাহাদাত হোসেন।

সাত কার্য দিবসের মধ্যে তাদের তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে। তদন্ত কমিটির প্রধান আইন অনুষদের ডিন সহযোগী অধ্যাপক সুপ্রভাত হালদার বলেন, আজ সকালে আমি চিঠি হাতে পেয়েছি। ৭ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

কমিটির অন্য সদস্যদের নিয়ে তদন্ত কাজ শুরু করেছি। আশা রাখি নির্ধারিত সময়ে মধ্যে প্রতিবেদন জমা দিতে সক্ষম হবো। এদিকে ঘটনার পরপরই শেরে বাংলা হলের সিটিটিভি ক্যামের ফুটেজ সংগ্রহ করেছে পুলিশ।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার এস এম সাইফুল ইসলাম বলেন, সিসিটিভি ফুটেজ পর্যালোচানা করে হামালাকারীদের শনাক্ত করা হয়েছে। অভিযুক্তদের মধ্যে চারজনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারের জন্য অভিযান চলছে।