রাজাপুরে জমি নিয়ে বিরোধে বিএনপি নেতা গুলিবিদ্ধ হওয়ায় প্রভাষক আটক

Barisal Crime Trace
প্রকাশিত এপ্রিল ১২ সোমবার, ২০২১, ১২:১৩ অপরাহ্ণ
রাজাপুরে জমি নিয়ে বিরোধে বিএনপি নেতা গুলিবিদ্ধ হওয়ায় প্রভাষক আটক

ঝালকাঠি ও রাজাপুর প্রতিনিধিঃ ঝালকাঠির রাজাপুরে বিরোধীয় জমির সীমানাপ্রাচীর নির্মাণকে কেন্দ্র করে এক কলেজ শিক্ষকের গুলিতে বিএনপি নেতা গুলিবিদ্ধ হয়েছেন। উপজেলার মেডিকেল মোড় এলাকায় রোববার সকালে এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধ ব্যক্তির নাম আব্দুল করিম বাবুল মৃধা (৫৭)। তিনি রাজাপুর উপজেলা বিএনপির শ্রমবিষয়ক সম্পাদক। বাবুল মৃধা সাংগর গ্রামের নুরুল হক মৃধার ছেলে। তিনি বর্তমানে মেডিকেল মোড় এলাকায় বরিশাল-খুলনা বাস কাউন্টার পরিচালনা করেন।

বাবুলকে রাজাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনার পর পুলিশ কলেজ প্রভাষক মাহফুজুর রহমানের মেডিকেল মোড়ের বাসা থেকে একনলা বন্দুক, এক রাউন্ড তাজাগুলি, একটি চাকু ও একটি দেশীয় অস্ত্র (গুপ্তি) উদ্ধার করে। এ ঘটনায় বিকাল সাড়ে ৩টায় রাজাপুর থানায় আত্মসমর্পণ করেন মাহফুজুর রহমান। তিনি মেডিকেল মোড় এলাকার মৃত মমতাজ উদ্দিন আহম্মেদের ছেলে।

 

পুলিশ জানায়, বাবুল মৃধাদের সঙ্গে জমি নিয়ে পুরনো বিরোধ রয়েছে মাহফুজুর রহমানের শ্বশুর মরহুম মোহাম্মদ শাহ আলম জোমাদ্দারের। বিরোধীয় জমিতে মাহফুজুর রহমান শনিবার জোর করে শ্রমিক দিয়ে সীমানাপ্রাচীর নির্মাণ কাজ শুরু করেন। বিষয়টি নিয়ে থানায় অভিযোগ দেন বাবুল মৃধা। পুলিশ ঘটনাস্থলে গিয়ে কাজ বন্ধ করে দেয়। কিন্তু রোববার সকালে নিষেধাজ্ঞা উপেক্ষা করে আবারও কাজ শুরু করলে বাবুল মৃধা ও তার ছোট ভাই বরকত বাধা দেন। তাদের মধ্যে বাকবিতণ্ডার একপর্যায়ে বাবুলকে লক্ষ্য করে গুলি ছোড়েন মাহফুজুর রহমান। বাবুল হাত ও পেটে গুলিবিদ্ধ হন।

 

রাজাপুর থানার ওসি মো. শহিদুল ইসলাম বলেন, ঘটনার পর অভিযান চালিয়ে একনলা বন্দুক, এক রাউন্ড তাজাগুলি, একটি চাকু ও একটি দেশীয় অস্ত্র (গুপ্তি) উদ্ধার করা হয়েছে। বাবুল মৃধার পরিবারের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]