আমতলীতে বঙ্গবন্ধুর জন্মদিনে শত হাফেজের কুরআন খতম


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : মার্চ ১৭, ২০২৩, ১১:৪৭ অপরাহ্ণ /
আমতলীতে বঙ্গবন্ধুর জন্মদিনে শত হাফেজের কুরআন খতম

আমতলী প্রতিনিধি : হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান নানা আয়োজনের মধ্য দিয়ে তালতলীতে দিবসটি পালন করছে। এর মধ্যে তালতলী উপজেলা প্রশাসন নিয়েছে ব্যতিক্রমী উদ্যোগ। শত হাফেজের কণ্ঠে কুরআন খতম দিয়ে দিবসটি উদযাপন করা হয়।

শুক্রবার সকালে শতাধিক হাফেজ শিশুরা উপজেলা পরিষদের পায়রা সম্মেলন কক্ষে এ কুরআন খতম করেন। এরপর মহান আল্লাহ রাব্বুল আলামিনের দরবারে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার সিফাত আনোয়ার তুমপার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান রেজবি-উল-কবির জোমাদ্দার।

ব্যতিক্রমী উদ্যোগের বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত আনোয়ার তুমপা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব, বঙ্গবন্ধুর পরিবারের সব শহিদ সদস্য, জাতীয় চার নেতা, মহান মুক্তিযুদ্ধের ৩০ লাখ শহিদের রুহের মাগফিরাত কামনা করে খতমে-কুরআনের আয়োজন করেছি। বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে সুবিধাজনক সময়ে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়।

এছাড়া সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন, উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারীরা উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধু ম্যুরালে এবং উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে বঙ্গবন্ধু ম্যুরালে পুস্পস্তবক অর্পণ করেন।

সকাল ১০টা ৩০ মিনিটে উপজেলা পরিষদ কমপ্লেক্স হতে শিশু সমাবেশ ও বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদে এসে শেষ হয়। বেলা ১১টায় উপজেলা পরিষদের পায়রা সম্মেলন কক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

তালতলী সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শনী ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। জাতির পিতার জন্মদিনে সব সরকারি, আধা-সরকারি, বেসরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান ও ভবনে আলোকসজ্জা করা হয়েছে।