এক লাফে সোনার দাম বাড়লো ৭৬৯৮ টাকা


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : মার্চ ১৮, ২০২৩, ১১:৩০ অপরাহ্ণ /
এক লাফে সোনার দাম বাড়লো ৭৬৯৮ টাকা

ক্রাইম ট্রেস ডেস্ক : দেশের বাজারে সোনার দামে নতুন রেকর্ড। সব থেকে ভালো মানের সোনার দাম ভরিতে ৭ হাজার ৬৯৮ টাকা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি। এতে ভালো মানের প্রতি ভরি সোনার দাম হয়েছে ৯৮ হাজার ৭৯৪ টাকা। বাংলাদেশে এর আগে আর কখনোই এক দিনে সোনার দাম এমন অংকে বাড়েনি। সোনার নতুন দর রোববার (১৯ মার্চ) থেকে সারা দেশে কার্যকর হবে।

শনিবার (১৮ মার্চ) বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) সহসভাপতি এমএ হান্নান আজাদ এ তথ্য জানিয়েছেন। জুয়েলার্স সমিতির সিদ্ধান্ত অনুযায়ী, সোমবার থেকে ২২ ক্যারেট প্রতি ভরি স্বর্ণ কিনতে লাগবে ৯৮ হাজার ৭৯৪ টাকা, ২১ ক্যারেট প্রতি ভরি সোনার দাম ৯৪ হাজার ৩০৩ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি ৮০ হাজার ৮৩২ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণ দাম ৬৭ হাজার ৩০১ টাকা করা হয়েছে।

এদিকে সোনার দাম কমানো হলেও অপরিবর্তিত রাখা হয়েছে রুপার দাম। ক্যাটাগরি অনুযায়ী, ২২ ক্যারেটের রুপার দাম প্রতি ভরি ১ হাজার ৭১৫ টাকা নির্ধারণ করা হয়েছে, ২১ ক্যারেটের রুপার দাম ১ হাজার ৬৩৩ টাকা, ১৮ ক্যারেটের রুপার দাম ১ হাজার ৪০০ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ১ হাজার ৫০ টাকায় অপরিবর্তিত আছে।

দেশে তিন সপ্তাহের ব্যবধানে সোনার দামে এমন উল্লম্ফন ঘটল। এর আগে ২৬ ফেব্রুয়ারি ভরিতে ১ হাজার ১৬৬ টাকা কমিয়ে সোনার দাম নির্ধারণ করে দিয়েছিল বাজুস। সেই দর অনুযায়ী শনিবার পর্যন্ত ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ বিক্রি হয়েছে ৯১ হাজার ৯৬ টাকায়।