ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ গঠন, যা বললেন সেই পর্নো তারকা


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : এপ্রিল ১, ২০২৩, ১:৩০ অপরাহ্ণ /
ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ গঠন, যা বললেন সেই পর্নো তারকা

ক্রাইম ট্রেস ডেস্ক : মুখ বন্ধ রাখতে পর্নো তারকাকে অর্থ দেওয়ার মামলায় সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে। বৃহস্পতিবার দেশটির ম্যানহাটনের গ্র্যান্ড জুরি আদালতে তাকে অভিযুক্ত করা হয়। ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ গঠনের পর মুখ খুললেন সেই পর্নো তারকা স্টর্মি ড্যানিয়েলস। তিনি বলেন, আমি গর্বিত। ট্রাম্প এখন আর অধরা নন।

তিনি বলেন, আরেকটি দিক হলো— এটি মানুষকে বিভক্ত করতে পারে এবং তারা অস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হতে পারে। ট্রাম্প ইতোমধ্যে দাঙ্গা উসকে দেওয়া, মৃত্যু ও ধ্বংসাত্মক কর্মকাণ্ড ঘটানোয় অভিযুক্ত। ৪৪ বছরের ওই পর্নো তারকা সতর্ক করে বলেন, ফল যাই হোক না কেন, এটি সহিংসতার কারণ হতে চলেছে এবং সেখানে আঘাত ও মৃত্যুও হতে পারে।

এদিকে এই চার্জ গঠনের মধ্য দিয়ে ডোনাল্ড ট্রাম্প প্রথম সাবেক মার্কিন প্রেসিডেন্ট হিসেবে ফৌজদারি অভিযোগের সম্মুখীন হলেন। বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনে এসব তথ্য উঠে এসেছে।

এসব প্রতিবেদনে বলা হয়েছে, ম্যানহাটন ডিস্ট্রিক্ট অ্যাটর্নি অ্যালভিন ব্র্যাগের নেতৃত্বে সম্পন্ন হওয়া তদন্তের পর ট্রাম্পের বিরুদ্ধে এই অভিযোগ গঠন হলো; আর সেটিও এমন এক সময় যখন ২০২৪ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে মনোনয়ন চাচ্ছেন এই রিপাবলিকান নেতা।

রয়টার্স বলছে, ট্রাম্পের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ এখনো জানা যায়নি। কারণ অভিযোগটি এখনো গোপন রাখা হয়েছে। মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, ট্রাম্প ব্যবসায়িক জালিয়াতি সম্পর্কিত ৩০টিরও বেশি গণনার মুখোমুখি হয়েছেন।

ট্রাম্প অবশ্য বলছেন, তিনি ‘সম্পূর্ণ নির্দোষ’। একইসঙ্গে প্রেসিডেন্ট নির্বাচনের প্রতিযোগিতা থেকে সরে না যাওয়ারও ইঙ্গিত দিয়েছেন তিনি। এছাড়া তার পুনরায় নির্বাচনে জেতার সম্ভাবনাকে নষ্টের চেষ্টা করার জন্য ট্রাম্প ডেমোক্র্যাট ব্র্যাগকে অভিযুক্ত করেছেন।

সূত্র: নিউইয়র্ক পোস্ট, রয়টার্স, সিএনএন