ঢাকা শহরে এক টাকায় মিলছে মুরগি: মিম


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : এপ্রিল ২, ২০২৩, ১১:৩৫ পূর্বাহ্ণ /
ঢাকা শহরে এক টাকায় মিলছে মুরগি: মিম

ক্রাইম ট্রেস ডেস্ক : জনপ্রিয় অভিনেত্রী বিদ্যা সিনহা মিম। তিনি অভিনয়ের পাশাপাশি বিভিন্ন ধরনের মানবিক কর্মকাণ্ডের অংশ হিসেবে এবার তিনি যুক্ত হলেন একুশে পদকপ্রাপ্ত আর্ত-মানবতার সেবায় নিয়োজিত বিদ্যানন্দ ফাউন্ডেশনের সঙ্গে।

মিম শনিবার বিদ্যানন্দ ফাউন্ডেশনের ‘হ্যাপিনেস স্টোর’ উদ্বোধন করেছেন। এ বিষয়ে মিম তার ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন। এতে তিনি লিখেছেন, বঞ্চিত মানুষের জন্য সুপারশপের কনসেপ্ট শুনে সময় দিতে রাজি হলাম। ঢাকা শহরে এক টাকায় মুরগি, ৯ টাকায় তেল পাওয়া যায়, সেটি না দেখলে বিশ্বাস হতো না।

মিম আরও লেখেন, উদ্বোধন করাটা উপলক্ষ্য ছিল, তবে আমার ভালো লেগেছে অভাবী মানুষের জন্য শ্রম দিতে, সবার সঙ্গে কথা বলতে। কথা বললাম রাবেয়া খালার সঙ্গে, তিনি শহরের পরিছন্নতাকর্মী হিসেবে কাজ করেন। বাজার করতে এসেছিল বাবা হারানো হানিফ। এমন অনেকেই ব্যাগভর্তি বাজার করে যাচ্ছে বিদ্যানন্দের ‘হ্যাপিনেস স্টোর’-এ। ধন্যবাদ বিদ্যানন্দকে এমন একটা সুন্দর উদ্যোগে আমাকে যুক্ত করার জন্য।

এদিকে বিদ্যানন্দের ফেসবুক পেজেও মিম তাদের সঙ্গে যুক্ত হওয়ার বিষয়টি জানিয়ে একটি পোস্ট দিয়েছে। পোস্টের শিরোনাম হচ্ছে— ‘সিনেমায় দেখছি আপনারে!’ পোস্টে লেখা হয়েছে, বৃদ্ধা ক্রেতা সুপারশপে এক টাকায় মুরগি কিংবা তেল পেয়েও এতটা উচ্ছ্বসিত নয়, যতটা খুশি মিমকে সামনে পেয়ে।

চিত্রনায়িকা মিম এসেছিলেন মূলত বিদ্যানন্দের ‘হ্যাপিনেস স্টোর’ উদ্বোধন করতে। এর পর তিনি নিজেই কাজে লেগে গেলেন। সাধারণ স্বেচ্ছসেবীদের মতো পণ্য মাপামাপি, গ্রাহকদের অভিবাদন কিংবা কাউন্টারে বিল করা। যেমন সাদাসিদাভাবে এসেছিলেন, তেমনিই মিলিয়ে গেলেন সাধারণের মাঝে।

গরিবের সুপারশপে আমরা গ্রাহকদের সেরা অভিজ্ঞতা নিশ্চিত করতে চাই। তাই তাদের চেনা কিছু মানুষকে বিক্রয়কর্মী হিসেবে প্রেজেন্ট করি। কৃতজ্ঞতা মিম আপুকে, নিম্নবিত্ত মানুষগুলোকে আনন্দ দিয়ে যাওয়ার জন্য।