প্রথম আলো সম্পাদককে গ্রেপ্তারের বিষয়ে আইজিপি বললেন, ‘ওয়েট অ্যান্ড সি’


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : এপ্রিল ২, ২০২৩, ৩:৩০ অপরাহ্ণ /
প্রথম আলো সম্পাদককে গ্রেপ্তারের বিষয়ে আইজিপি বললেন, ‘ওয়েট অ্যান্ড সি’

ক্রাইম ট্রেস ডেস্ক : প্রথম আলোর সম্পাদককে গ্রেফতারের বিষয়ে আইনমন্ত্রী কোনো নির্দেশনা দিয়েছেন কি-না, জানতে চাইলে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, দেখেন আপনারা, কী হয়! ওয়েট অ্যান্ড সি।

রোববার (২ এপ্রিল) সচিবালয়ে আইনমন্ত্রী আনিসুল হকের সঙ্গে বৈঠকের পরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। মন্ত্রীর সঙ্গে আসলে কী নিয়ে আলোচনা হয়েছে- জানতে চাইলে আইজিপি বলেন, আমরা আমাদের প্রফেশনাল বিভিন্ন আইন নিয়ে কথা বলেছি। এটি পরিপূর্ণ পেশাদারী ইস্যু।

ডিজিটাল নিরাপত্তা আইনে একজন সাংবাদিক এখন কারাগারে আছেন, সে বিষয় নিয়ে কোনো আলোচনা হয়েছে কি-না, জানতে চাইলে তিনি বলেন, এ বিষয় নিয়ে কোনো কথা হয়নি। কথা হয়েছে আমাদের যে সব কার্যক্রম আছে, বিভিন্ন আইনকানুনে যে সংশ্লিষ্টতা রয়েছে, যেসব বিষয়ে আমরা বিবেচনাধীন আছি, সে সব বিষয় নিয়ে আমরা কথা বলতে আসছিলাম। সবই প্রফেশনাল ইস্যু। অন্য কোনো বিষয় না।

প্রথম আলোর সম্পাদকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে, যে কোনো সময় তাকে গ্রেফতার করা হবে বলে শোনা যাচ্ছে, সে বিষয়ে আপনাদের কোনো নির্দেশনা দিয়েছেন কি-না বা চিন্তাভাবনা করছেন কি-না, জানতে চাইলে আইজিপি বলেন, দেখেন আপনারা কী হয়! ওয়েট অ্যান্ড সি।