সৌদি আরবে সুনামের সঙ্গে ইমামতি করছেন বাংলাদেশি হাফেজ সাদিকুর রহমান


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : এপ্রিল ১২, ২০২৩, ১১:৪৫ পূর্বাহ্ণ /
সৌদি আরবে সুনামের সঙ্গে ইমামতি করছেন বাংলাদেশি হাফেজ সাদিকুর রহমান

ক্রাইম ট্রেস ডেস্ক : সিলেটের কানাইঘাটের হাফেজ আবুল হোসাইনের ছেলে হাফেজ সাদিকুর রহমানের বয়স মাত্র ২২ বছর। এই বয়সেই তিনি সৌদি আরবের প্রসিদ্ধ এক মসজিদে ইমাম হিসাবে নিযুক্ত হয়েছেন। তার সুমধুর কণ্ঠের তিলাওয়াত ওই মসজিদের মুসল্লিদের মাঝে মুগ্ধতা ছড়াচ্ছে।

হাফেজ সাদিকুর রহমান বলেন, সেই ছোট বয়স থেকেই আমার ইচ্ছে ছিল– আমি খুব ভালো মানের একজন হাফেজ হব। এই স্বপ্ন বাস্তবায়নের জন্য নিরলস চেষ্টা করেছি এবং আল্লাহতায়ালার কাছে তাওফিক চেয়েছি। হয়তো আল্লাহ আমার দোয়া কবুল করেছেন। এ কারণেই তো দেশের গণ্ডি পেরিয়ে বিদেশে এসে নামাজ পড়াতে পারছি।

তিনি বলেন, সৌদি আরবের রাবিগে সরকারি জামে মসজিদ ‘মাসজিদ আস সুনুসি’র খতিব ড. সালেহ এবং ওই মসজিদের ইমাম শায়েখ মোহাম্মদ সৌদি প্রবাসী আমার ভাইয়ের মাধ্যমে আমার তিলাওয়াত শুনে। এর পরে তারা আমাকে ওই মসজিদে রমজানে তারাবির ইমাম নিযুক্ত করার বিষয়ে আগ্রহ প্রকাশ করেন এবং আমাকে তারাবির জন্য আমন্ত্রণ জানায়। এ রমজানে ওই মসজিদে আমি তারাবির নামাজে ইমামতি করছি।

হাফেজ সাদিকুর রহমান ২০১০ সালে মাত্র দুই বছরে পবিত্র কোরআনের হিফজ সম্পন্ন করেন। এর পর পর্যায়ক্রমে দেশের স্বনামধন্য হিফজ মাদ্রাসা মারকাজুত তাহফিজ এবং তাহফিজুল কোরআন ওয়াসসুন্নাহ মাদ্রাসায় তিনি হিফজ রিভিশন করেন।

সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশি এই ইমাম ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশসহ জাতীয় পর্যায়ের বেশ অনেক হিফজুল কুরআন প্রতিযোগিতায় কৃতিত্বের স্বাক্ষর রেখেছেন। হাফেজ সাদিকুর রহমান মৃত্যুর আগ পর্যন্ত পবিত্র কুরআনের খেদমত এবং মানুষকে ইসলামের প্রতি দাওয়াত দিয়ে যাওয়ার স্বপ্ন দেখেন বলে আমাদের জানিয়েছেন।