বঙ্গবাজারে চৌকিতে ব্যবসা শুরু, প্রত্যাশা ঘুরে দাঁড়ানোর


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : এপ্রিল ১২, ২০২৩, ১:৩২ অপরাহ্ণ /
বঙ্গবাজারে চৌকিতে ব্যবসা শুরু, প্রত্যাশা ঘুরে দাঁড়ানোর

ক্রাইম ট্রেস ডেস্ক : ভয়াবহ অগ্নিকাণ্ডে বঙ্গবাজারের কয়েক হাজার দোকান পুড়ে গেছে। হাজারো ব্যবসায়ী নিঃস্ব হয়ে গেছেন। এ অবস্থায় ঘুরে দাঁড়ানোর প্রত্যাশা নিয়ে ছোট ছোট চৌকি নিয়ে ব্যবসা শুরু করেছেন বঙ্গবাজারে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা। বুধবার থেকে তারা চৌকি বসিয়ে ব্যবসা কার্যক্রম পরিচালনা করতে পারবেন। এজন্য সকাল ৯টা থেকে বঙ্গবাজারে চৌকি নিয়ে আসছেন ব্যবসায়ীরা।

জানা গেছে, প্রত্যেক দোকানি চৌকি পাবেন। এ ক্ষেত্রে মার্কেটটিতে এক বা একাধিক দোকান থাকলেও প্রত্যেকে চৌকি বরাদ্দ পাবেন একটি করে। এদিকে বুধবার বঙ্গবাজারের নিচ তলা ও দ্বিতীয় তলার বরাদ্দ দেয়া হলেও তৃতীয় তলার দর্জির দোকানিরা কোথায় বসবেন তা এখনো নির্ধারণ করা হয়নি।

সরেজমিনে দেখা যায়, কিছু দূর পরপর কাঠের চৌকি বসানো হয়েছে। ব্যবসায়ীরা কেউ কেউ শামিয়ানা টানিয়ে বসেছেন রোদের মধ্যে। কেউ কেউ মাটিতে ছাতা পুঁতে নিচ্ছেন। ধীরে ধীরে বেচাকেনায় মুখরিত হচ্ছে পুরো এলাকা।

আগুনে ক্ষতিগ্রস্ত এক ব্যবসায়ী বলেন, ‘দুপুর সাড়ে ১২টা থেকে আমরা চৌকি বা খাট বিছিয়ে মাঠের মধ্যেই ব্যবসা শুরু করব। আমাদের যা আছে ও নতুন করে ধার-দেনা করে কাপড় উঠিয়ে ব্যবসা শুরু করব।’

উল্লেখ্য, গত মঙ্গলবার সকালে বঙ্গবাজারে আগুন লাগে। ভয়াবহ আগুনে বঙ্গবাজার মার্কেট, মহানগর মার্কেট, আদর্শ মার্কেট ও গুলিস্তান মার্কেটের দোকান পুড়ে যায়। পাশের এনেক্সকো টাওয়ারে ছড়িয়ে পড়েছিল আগুন। ফায়ার সার্ভিসের ৪৮ ইউনিটের চেষ্টায় সাড়ে ৬ ঘণ্টা পর দুপুর সাড়ে ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।