বাকেরগঞ্জে মসজিদ নির্মাণে বাঁধা, রাতের আঁধারে জমি দখলের চেষ্টা


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : এপ্রিল ১২, ২০২৩, ১:৪৮ অপরাহ্ণ /
বাকেরগঞ্জে মসজিদ নির্মাণে বাঁধা, রাতের আঁধারে জমি দখলের চেষ্টা

বাকেরগঞ্জ প্রতিনিধি : বরিশালের বাকেরগঞ্জে একটি জামে মসজিদ নির্মাণে বাঁধা দেয়া এবং রাতের আঁধারে ভেকু দিয়ে মাটি কেটে জমি দখলের অপচেষ্টার অভিযোগ পাওয়া গেছে। সোমবার রাত ১১ টায় উপজেলার পাদ্রীশিবপুর ইউনিয়নের পাদ্রিশিবপুর গ্রামে এ ঘটনা ঘটলে থানা পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলা পাদ্রীশিবপুর ইউনিয়নের পাদ্রীশিবপুর গ্রামে শহিদুল ইসলাম আকন, ডাঃ হাসান, আ. মালেক খান ও মাজেদা বেগম কাজলরা তাদের নিজেদের সাড়ে ৪ শতাংশ জমি ওয়াকফ করে আল আরাফাহ জামে মসজিদের নির্মাণ কাজ শুরু করেন।

একই গ্রামের রফিকুল ইসলাম খানের ৪ পুত্র মনিরুল ইসলাম, জাকির হোসেন, আমিনুল ইসলাম ও খাইরুল ইসলাম ওই জমি তাদের দাবি করে মসজিদ নির্মাণে বাধা প্রদান করে।

এ ঘটনা নিয়ে বাকেরগঞ্জ থানায় একাধিক সালিশ বৈঠক হলেও মনিরুল ইসলামরা আইনের কোন তোয়াক্কা না করেই সোমবার রাত ১১টায় মসজিদের অপর পাশে ডাঃ হাসান ও শহিদুল ইসলাম খানদের চাষের জমি জবরদখল করতে রাতের আঁধারে ভেকু দিয়ে মাটি কাটার চেষ্টা করে। এসময় শহিদুল আকন ও আঃ মালেক খানরা বিষয়টি বাকেরগঞ্জ থানা পুলিশকে জানালে এএসআই নুরুল ও এএসআই ইব্রাহিম গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে এবং মাটিকাটা বন্ধ করেন।

পাদ্রীশিবপুর গ্রামের মুসল্লিদের নামাজের জন্য আল আরাফাহ জামে মসজিদ নির্মাণে বাধা দেয়ায় এলাকায় মানুষের মাঝে ক্ষোভ সৃষ্টি হয়েছে। বাকেরগঞ্জ থানা অফিসার ইনচার্জ এস এম মাকসুদুর রহমান জানান, রাতের আঁধারে ভেকু দিয়ে মাটি কাটার সংবাদ পেয়ে তিনি ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রন করেছেন। এ বিষয়ে লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলেও তিনি জানান।